২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে গণপিটুনিতে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ আগস্ট ॥ কাপাসিয়ায় বৃহস্পতিবার গণপিটুনিতে আন্তঃজেলা ডাকাত দলের একজন নিহত হয়েছে। নিহতের নাম শামীম (৪২)। সে ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন টাঙ্গাব ইউনিয়নের পাচাহার (বকুলতলা) গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে।

কাপাসিয়া থানার ওসি আহসান উল্লাহ ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার ভোরে ১৫/২০ জনের সশস্ত্র ডাকাতদল প্রথমে কাপাসিয়া উপজেলার নামিলা গ্রামের পোল্ট্রি ব্যবসায়ী ও সিংহশ্রী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মকবুল হোসেনের বাড়িতে হানা দেয়। এ সময় বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে ডাকাতদল পালিয়ে যেতে থাকে। এলাকাবাসী ডাকাতদের পিছু ধাওয়া করে স্থানীয় নামিলা-উলুসরা সড়কের বড়খাল এলাকায় একটি বড় রামদাসহ ডাকাতদলের একজনকে ধরে ফেলে এবং বাকিরা পালিয়ে যায়। উত্তেজিত এলাকাবাসী আটককৃতকে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। কাপাসিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

রাঙ্গামাটিতে বিয়ে করতে গিয়ে শ্রীঘরে

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৬ আগস্ট ॥ বেরসিক পুলিশ রাঙ্গামাটি শহরের রিজার্ভবাজার এলাকায় একটি বাল্যবিয়ে ভেঙ্গে দিয়ে জাহাঙ্গীর আলম (৩২) নামে এক বরকে শ্রীঘরে পাঠিয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে শহরের ভেদবেদী এলাকার জাহাঙ্গীর আলম পিতা ফজলু নামে এক সন্তানের জনক ফুঁসলিয়ে শহরের পর্যটন এলাকার আসমা খাতুন (১৭) নামে এক অপ্রাপ্ত বয়ষ্ক বালিকাকে কাজির অফিসে এনে বিবাহ করার প্রস্তুতি নেয়। এ সময় পুলিশ এসে বিয়ে ভঙ্গ করে দেয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিট্রেট জান্নাতুল ফেরদৌস এসে জাহাঙ্গীর আলমকে ১মাসের কারাদ- দেয়।

ডিমলায় দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক সাসপেন্ড

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ডিমলা উপজেলার বালাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমান আলীকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির জরুরী বৈঠকে ওই প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তে বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসীসহ শিক্ষার্থীরা আনন্দ মিছিলসহ মিষ্টি বিতরণ করে।

স্কুলটির বর্তমান পরিচালনা কমিটির সভাপতি আজিজুল ইসলাম জানান, ওই প্রধান শিক্ষকের অনিয়ম ও দুর্নীতির কারণে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ধ্বংস হতে বসেছিল। এ কারণে গত মঙ্গলবার স্কুল পরিচালনা কমিটির জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রধান শিক্ষক ইমান আলীকে সাময়িক বরাখাস্তের নোটিস বৃহস্পতিবার জারি করা হয়।