২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিজিটাল প্রযুক্তি দিয়ে কৃষিকে সমৃদ্ধ করতে হবে ॥ স্পীকার

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ জাতীয় সংসদের স্পীকার এবং রংপুর-৬ আসনের সংসদ সদস্য শিরিন শারমীন চৌধুরী বলেছেন, ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে দেশের কৃষিকে আরও সমৃদ্ধ করা হবে। তিনি বলেন, কৃষকদের সহযোগিতা করতে সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বৃহস্পতিবার স্পীকার তাঁর নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জের বেশ কয়েকটি কর্মসূচীতে অংশ নিয়ে এসব কথা বলেন।

দু’দিনের সফরে রংপুর এসে সকালে পীরগঞ্জে পৌঁছেই তিনি সাম্প্রতিক ঝড়ে ক্ষতিগ্রস্ত এম.এম আর উচ্চ বিদ্যালয় ও বড় দরগা এলাকা পরিদর্শন করেন। এরপর তিনি যান পীরগঞ্জ প্রেসক্লাবে। সেখানে সদ্য গড়ে ওঠা একটি পাঠাগার উদ্বোধন করেন তিনি। এরপর দুপুরে তিনি উপজেলা চত্বরে কৃষি বিভাগ আয়োজিত ৪ দিনব্যাপী ফলজ ও বৃক্ষমেলার উদ্বোধন করেন।

বনসাই প্রদর্শনী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে তিন দিনব্যাপী বনসাই প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার নগরীর নানকিং দরবার হলে প্রদর্শনীর উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বনসাই সোসাইটির সভাপতি সৈয়দ মাহফুজ-ই-তৌহিদ। স্বাগত বক্তব্য রাখেন সোসাইটির সাধারণ সম্পাদক সারোয়ার মুর্শেদ।

মাছের পোনা অবমুক্ত

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ৬ জুলাই ॥ বোয়ালমারী উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে বৃহস্পতিবার সাতৈর ইউনিয়নের মুজুরদিয়া নামক স্থানে কুমার নদে মাছের পোনা অবমুক্ত করেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুর রহমান। ১৬০ কেজি রুই, কাতল, মৃগেল মাছের পোনা ছাড়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা নওশের আলী।

নির্বাচিত সংবাদ