২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উপবৃত্তির টাকা দিতে অস্বীকার করায় স্ত্রীকে হত্যা

  • গাজীপুরে স্বামী পলাতক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ আগস্ট ॥ গাজীপুরের কাপাসিয়ায় স্বামীকে উপবৃত্তির টাকা না দেয়ায় এক এইচএসসি পরীক্ষার্থীকে তার স্বামী গলাটিপে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে নিহতের স্বামী পলাতক। মৃতের নাম নাজমা বেগম (১৯)। তিনি কাপাসিয়া উপজেলার বরচালা গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে আতাবুদ্দিনের স্ত্রী।

নিহতের বাবা নাজিম উদ্দিন জানান, প্রায় দেড় মাস আগে নাজমা ভালবেসে রাজমিস্ত্রি আতাবুদ্দিনকে পরিবারের অমতে বিয়ে করে। বিয়ের পর থেকে নাজমা তার স্বামীর বাড়িতে থাকত। নাজমা এ বছর স্থানীয় টোক এলাকার শহীদ মোমতাজ উদ্দিন কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। আগামী ৯ আগস্ট তার পরীক্ষার ফল বের হওয়ার কথা রয়েছে। বুধবার নাজমা কলেজ থেকে উপবৃত্তির ২হাজার ৫শ’ টাকা তুলে নিয়ে বাড়ি ফিরেন। একথা জানতে পেরে আতাবুদ্দিন তাকে উপবৃত্তির ওই টাকা নাজমাকে দিতে বলে। এতে নাজমা রাজি না হওয়ায় স্বামী ও স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি ও মনোমালিন্য হয়। এ ঘটনার জের ধরে বুধবার দিবাগত রাতের কোন এক সময় নাজমাকে তার স্বামী গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। পরে নাজমার লাশ বাড়ির পাশের আমগাছের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলিয়ে রাখে। এ ঘটনার পর নিহতের স্বামী বাড়ি থেকে পালিয়ে গেছে। তবে আতাবুদ্দিনের পরিবার জানায়, নাজমা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহম্মদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে । কাপাসিয়া থানার ওসি আহসান উল্লাহ জানান, ঘটনাটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার আগে বলা যাচ্ছে না। তবে নাজমার গলায় কালো দাগ রয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

মীমাংসায় এমপিকেই উদ্যোগ নেয়ার আহ্বান

চা বাগানের জমি বিরোধ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৬ আগস্ট ॥ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্তবর্তী এলাকায় চা- বাগানের জন্য জমি নিয়ে সৃষ্ট বিরোধ নিরসনে সংসদ সদস্য দবিরুল ইসলামকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সাধারণ সম্পাদক ও পুজো উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

বৃহস্পতিবার বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলায় ক্ষতিগ্রস্তদের বাড়িঘর ও এলাকার মানুষের সঙ্গে কথা বলার পর ঠাকুরগাঁও সার্কিট হাউসে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। এ সময় তিনি আরও বলেন, এমপি মনে করলে বিষয়টি অনেক আগেই সমাধান করতে পারতেন।

শেরপুরে স্কুলছাত্রীকে অপহরণে জড়িতদের বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৬ আগস্ট ॥ শেরপুর সদরের বাজিতখিলা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণের চেষ্টা ও উত্ত্যক্তকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী-শিক্ষক ও এলাকাবাসী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বাজিতখিলা বাজারের শেরপুর-বনগাঁ সড়কের পাশে ওই মানববন্ধন করা হয়। ওই সময় অংশগ্রহণকারীরা সপ্তম শ্রেণীর ছাত্রীকে অপহরণ চেষ্টার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

মানববন্ধন শেষে স্থানীয় বখাটে জাহাঙ্গীর আলম ও তার চাচা তারা মিয়ার ফাঁসি দাবি করে তাদের কুশপতুল দাহ করা হয়।

নির্বাচিত সংবাদ