২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চসিকের মেয়র প্যানেল গঠন ২০ আগস্ট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আগামী ২০ আগস্ট মেয়র প্যানেল গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবার নতুন প্যানেলে পুরুষ কাউন্সিলরদের মধ্যে মনোনয়ন রয়েছে- চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জহরলাল হাজারী, গিয়াস উদ্দিন, সাইয়েদ গোলাম হায়দায় মিন্টু, নিছার আহমেদ, মোহাম্মদ ইসমাঈল, সালেহ আহমেদ চৌধুরী। আর মহিলা কাউন্সিলরদের মধ্যে রয়েছেন- আনজুমান আরা বেগম, ফারহানা জাবেদ, আফরোজা কালাম, মনোয়ারা বেগম মনি, জোবাইরা নার্গিস খান। নিয়মানুুযায়ী মেয়র প্যানেলে দুইজন পুরুষ ও একজন নারী থাকার কথা রয়েছে। ২০ আগস্ট কাউন্সিলরদের মনোনয়নের ভিত্তিতে এই কাউন্সিলরদের মধ্যে থেকে মেয়র প্যানেল গঠন করা হবে। তাছাড়া চসিকের চলতি অর্থবছরের বাজেট ঘোষণা ও স্ট্যান্ডিং কমিটির বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

শুক্রবার বাউবির বিএ/বিএসএস পরীক্ষা শুরু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ আগস্ট ॥ বাংলাদেশ উন্মুুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে বিএ/ বিএসএস পরীক্ষা-২০১৪ শুক্রবার থেকে শুরু হচ্ছে। সারাদেশে ২৩৩ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের বিএ/বিএসএস পরীক্ষায় ১ম থেকে ৬ষ্ঠ সেমিস্টার পর্যন্ত ২ লাখ ৭৪ হাজার ৭ শ’ ৯২ শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এ পরীক্ষা শুক্রবার ও শনিবার সকাল ও বিকেলে অনুষ্ঠিত হবে।

মাকে নির্যাতনের অভিযোগ দায়ের

বানারীপাড়া প্যানেল মেয়র

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মশিউর রহমান কামালের বিরুদ্ধে তার মা নুরুন্নাহার বেগমকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। গুরুতর আহত নুরুন্নাহারকে মারধক করে আটকে রাখার ১৬ ঘণ্টা পর বৃহস্পতিবার দুপুরে পুলিশ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

কামালের ছোট ভাই সাইফুর রহমান রাসেল বলেন, জমির ভাগবণ্টন নিয়ে বিরোধ ও মামলা পরিচালনা করতে ব্যয় হওয়া ছয় লাখ টাকার দাবিতে বুধবার রাত সাড়ে নয়টার দিকে তার মা নুরুন্নাহার বেগমকে অমানুষিক নির্যাতন করে প্যানেল মেয়র কামাল। নির্যাতনের পর কোন চিকিৎসা না দিয়ে বৃদ্ধ মাকে একটি ঘরে আটকে রাখা হয়। কামালের ভয়ে তার মায়ের চিকিৎসা কিংবা উদ্ধারের জন্য কেউ এগিয়ে আসেননি।

বঙ্গবন্ধুকে হত্যা করে তাঁর আদর্শ হত্যা করতে চেয়েছিল ॥ ড. কামাল

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ আগস্ট ॥ ড. কামাল হোসেন বলেছেন, যুদ্ধবিধ্বস্ত দেশকে দ্রুত পুনর্গঠিত করে বঙ্গবন্ধু যখন দেশের সার্বিক উন্নয়নে এগিয়ে যাচ্ছিলেন, ঠিক সে সময় মুক্তিযুদ্ধের পরাজিত দেশী-বিদেশী চক্র ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে ১৯৭৫’র ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা কার্যত মুক্তিযুদ্ধের চেতনা তথা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। ১৫ আগস্টের হত্যাকা- না হলে বঙ্গবন্ধুর নেতৃত্বে বহু পূর্বেই আমরা উন্নত দেশে পরিণত হতে সক্ষম হতাম। বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও ঘাতক-খুনী চক্র তাঁর আদর্শকে যে হত্যা করতে পারেনি, তা আজ প্রমাণিত।

বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ শীর্ষক কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার ১০ম দিনে বক্তব্য দিতে গিয়ে ড. কামাল হোসেন ওইসব কথা বলেন। গাজীপুরের বোর্ডবাজারস্থিত বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বরগুনায় শিশু হত্যার প্রধান আসামির স্বীকারোক্তি

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ৬ আগস্ট ॥ তালতলীর শিশু রবিউল হত্যা মামলার প্রধান আসামি মিরাজ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে তালতলী এলাকাবাসী।

বৃহস্পতিবার ১০টার দিকে তালতলী থানা পুলিশ তাকে (মিরাজ) আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালতের বিচারক বৈজয়ন্তে বিশ্বাসের কাছে মিরাজ স্বীকারোক্তিমূলক কজবানবন্দী দেয়। আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেছে।