২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগে মতলববাজদের ঠাঁই নেই

  • সিরাজগঞ্জে নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সুযোগ সন্ধানী, বিতর্কিত এবং মতলববাজদের আওয়ামী লীগে ঠাঁই হবে না উল্লেখ করে দলের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগ একটি বিশাল পরিবার। এ পরিবারের অভিভাবক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁরই নেতৃত্বে ঐতিহ্যবাহী দল হিসেবে গণতন্ত্রের অভিযাত্রায় চিরদিনই জাতি যে কোন সংকট অতিক্রম করেছে। এজন্য গণতন্ত্র রক্ষায়, দেশের উন্নয়নে বার বার আওয়ামী লীগ সফল হয়েছে। তাই দলকে বড় করার নামে অনুপ্রবেশকারীদের কোন সুযোগ করে দেয়া যাবে না। দলের দরজা সুযোগ সন্ধানী, বিতর্কিত এবং মতলববাজদের জন্য খোলা রাখা যাবে না। অনুপ্রবেশকারীদের দলে দরকার নেই উল্লেখ করে সিনিয়র এ নেতা আরও বলেন, দলের সংকট এবং দুঃসময়ে তাদের খুঁজে পাওয়া যাবে না। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরের সোনামুখীতে বিদ্যুত সংযোগ প্রদান উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেছেন। এর আগে তিনি ঢাকা থেকে সিরাজগঞ্জ আসার পথে দুপুরে তেজগাঁস্থ কুর্মিটোলা হাসপাতাল পরিদর্শন করেন।

কাজীপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের স্থলবাড়ি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, পল্লী বিদ্যুতের সিনিয়র জিএম প্রকৌশলী তুষার কান্তি দেবনাথ, জিএম আজাহার আলী ও ডিজিএম সুলতান নাসিমুল হক। এছাড়া যুবলীগের লুৎফর রহমান মুকুল, জিয়াউর রহমান স্বাধীন, ছাত্রলীগের আল আমিন ও আসলামসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তিনি সুইচ টিপে স্থলবাড়ি গ্রামের ৩শ’ ৫০ পরিবারের মধ্যে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন।

বৃক্ষরোপণে পুরস্কার

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ৬ আগস্ট ॥ বৃক্ষরোপণে অসামান্য অবদান রাখায় প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০১৪ এর ‘গ’ শ্রেণীতে ২য় পুরস্কার কেরানীগঞ্জ উপজেলা পরিষদ। সম্প্রতি রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিশন সম্মেলন কেন্দ্রে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০১৫ এর সমাপনী অনুষ্ঠানে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

দাশিয়ারছড়া মাদকমুক্ত

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ বাংলাদেশ ভূখ-ের সঙ্গে সদ্য যুক্ত হয়েছে ১১১টি ছিটমহল। এ সব ছিটমহলে গত ৬৮ বছরে বাস্তবিক অর্থে ছিল না কোন আইনের শাসন। মাদক ব্যবসায়ী ও অপরাধীদের ছিল অভয়ারণ্য। আন্তর্জাতিক আইনের বাধ্যবাধকতা এবং ভৌগোলিক কারণে বাংলাদেশ কিংবা ভারত কোন দেশেরই ছিল না শাসন। ফলে জোর যার মুল্লুক তার এই ছিল অবস্থা। খুনের মতো মারাত্মক অপরাধেরও বিচার হয়নি। তাই সরকার ছিটমহলবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়েছে।