২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৈয়দপুর সেনানিবাসে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর সেনানিবাসে ইএমই সেন্টার এ্যান্ড স্কুলের ১৪-২ রি-ক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। বৃহ¯পতিবার সকালে সেনানিবাসের অভ্যন্তরে শহীদ ক্যাপ্টেন নূরুল আবছার প্যারেড গ্রাউন্ডে এ উপলক্ষে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি সালাম গ্রহণ করেন সৈয়দপুর সেনানিবাসের ইএমই সেন্টার এ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কবিরুজ্জামান।

ইএমই কোরে প্রশিক্ষণপ্রাপ্ত নতুন যোগদানকারীদের মধ্যে (রিক্রুট) ১৪৩ পুরুষ ও ৪৫ জন নারীসহ ১৮৮ জন সেনা সদস্য কুচকাওয়াজে অংশগ্রহণ ও শপথ গ্রহণ করেন। ১৪-২ ব্যাচে সব বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করে দুই জন। এরা হলেন শরিফুল ইসলাম ও ইমরান হোসেন। তাদের হাতে প্রধান অতিথি ক্রেস্ট প্রদান করেন।

শাবিপ্রবিতে শিশু হত্যার বিচার দাবি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রাজন, রাকিবসহ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে শিশু হত্যার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে বাংলাদেশ চাইল্ড রাইটস একাডেমিয়া এবং শাবি’র নৃবিজ্ঞান বিভাগ যৌথভাবে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আ ক ম মাহবুবুজ্জামান, নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক একেএম মাযহারুল ইসলাম, সহকারী অধ্যাপক মোখলেসুর রহমান, মনজুরুল হায়দার, মনি পাল, শাহজাহান মিয়া প্রমুখ। এছাড়া মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

মুন্সীগঞ্জে ভূমিদস্যুর বিরুদ্ধে মানববন্ধনে বাধা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে জাল দলিল করে সরকারী জমি দখলের বিরুদ্ধে মানববন্ধন প- করে দিয়েছে ভূমি দস্যুরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার জশুরগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, ওই এলাকার ভূমিদস্যু নুরুল ইসলাম সিন্ডিকেট করে সম্প্রতি তিন দাগে ১১৩ শতাংশ সরকারী জমি তাদের নামে নাম জারি করে নেয়। ওই জমি থেকে স্কুল তৈরির জন্য একটি দাগের ৩৩ শতাংশ জমি দান করলেও বাকি সম্পত্তি তারা দখল করে নেয়। এ নিয়ে সরকারী জমি আত্মসাতের বিরুদ্ধে এলাকাবাসী মানববন্ধনের আয়োজন করে।