২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়াজ উদ্দিনের জামিন আবেদন নামঞ্জুর

  • স্বর্ণ ও মুদ্রা উদ্ধার মামলা

কোর্ট রিপোর্টার ॥ দেড় মণ স্বর্ণ ও ৪ বস্তা ভর্তি ৪০ কোটি টাকার দেশী-বিদেশী মুদ্রা উদ্ধারের মামলায় সিরাজগঞ্জ উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিনের জামিন ও রিমান্ডের আবেদন নামঞ্জুর করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর শুনানি শেষে জামিন ও রিমান্ড পৃথকভাবে দুটোরই আবেদন নামঞ্জুর করে দেন।

বুধবার রাজধানীর উত্তরার একটি বাড়ি থেকে এ আসামিকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ ডিবির চোরাচালান প্রতিরোধ টিম। বৃহস্পতিবার ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠান মামলাটির তদন্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মুহাম্মাদ মঞ্জুর মোর্শেদ।

২০১৪ সালের ২৫ ডিসেম্বর পুরানা পল্টনের ২৯/১ নম্বর বাসার ছয় তলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে ৬১ দশমিক ৫৩৮ কেজি স্বর্ণ ও ৪০ কোটি টাকা মূল্যেমানের বাংলাদেশী টাকা ও সৌদি রিয়াল আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। ওই বাসা থেকে গ্রেফতার করা হয় স্বর্ণ চোরাচালান ও হুন্ডি ব্যবসার গডফাদার মোহাম্মদ আলীকে। জিজ্ঞাসাবাদে মোহাম্মদ আলী জানান, তিনি ওই স্বর্ণের বাহক বা জিম্মাদার হলেও মূলহোতা তারই বন্ধু রিয়াজ উদ্দিন। তার তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা অধিদফতর মামলায় রিয়াজ উদ্দিনকেও আসামি করেন।