২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে ট্রেন ও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক স্থানে ট্রেন ও সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। পুরনো ঢাকার বংশালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ধানম-িতে টিউব অয়েল স্থাপনের কপিকলের ওপর থেকে পড়ে আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে পল্লবীতে এক শিশু ধর্ষণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেলে ট্রেনে কাটা পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। পরে ঢাকা রেলওয়ে থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাতে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। ঢাকা রেলওয়ে থানার আবদুল মজিদ জানান, বিকেল সাড়ে চারটার দিকে তেজগাঁও রেলস্টেশনের ৩০০ গজ উত্তরদিকে একটি লোকাল ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (২৫) এক যুবকের মৃত্যু হয়েছে। এদিকে এক ঘণ্টা পর বিকেল ৫টার দিকে মহাখালীর আমতলি এলাকায় সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে আরও এক ব্যক্তির (৪০) মৃত্যু হয়।

এছাড়া এদিন দুপুরে রাজধানীর হাতিরপুলে এক চিকিৎসকের প্রাইভেটকারের ধাক্কায় আতাউর রহমান (৪৫) নামে একটি হোটেলের কর্মচারীর মৃত্যু হয়েছে। শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, দুপুরে ঢামেক ফরেনসিক বিভাগের ডাঃ শফিউজ্জামান গাড়ি চালিয়ে তার বাসায় ফিরছিলেন। হাতিরপুল বাজারের সামনে এলে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। এ সময় সেখানে দাঁড়িয়ে থাকা হোটেল কর্মচারী আতাউরকে গাড়িটি ধাক্কায় দেয়। পরে চিকিৎসকের লোকজনই তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে আতাউরকে মৃত ঘোষণা করা হয়। তার লাশ ঢাকা মেডিক্যাল মর্গে রাখা হয়েছে। নিহতের স্বজনরা অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু ॥ বৃহস্পতিবার বিকেলে পুরনো ঢাকার বংশালে সিটি প্লাজায় কাজ করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে জাফর অলী (২৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সিটি প্লাজা মার্কেটের কর্মচারী মাসুম জানান, নিহত জাফর অলী ওই মার্কেটেই বিদ্যুতের মিস্ত্রির কাজ করেন। বিকেল সাড়ে ৪টার সময় বাইরে থেকে থাই এলুমিনিয়াম নিয়ে প্রবেশের সময় জাফর বিদ্যুতস্পৃষ্ট হয়। পরে তাকে উদ্ধার করে বিকেল সাড়ে ৫টার দিকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষা করেন।

এদিকে বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডি ১৫ নম্বর সড়কের ৩৩ নম্বর বাসার সামনে টিউব অয়েল স্থাপনের কপিকলের উপর থেকে পড়ে শরিফুল ইসলাম (১৯) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। নিহতের সহকর্মীরা জানান, ওই বাড়ির সামনে টিউব অয়েল স্থাপনের কাজ করছিলেন তারা। দুপুর আড়াইটার দিকে শরিফুল টিউব অয়েল স্থাপনের কপিকলের উপর থেকে নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন সন্ধ্যায় তার মৃত্যু হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টুচন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ পাঁচটি লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠিয়েছে।

শিশু ধর্ষণ ॥ রাজধানীর পল্লবীতে এক কিশোরী গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে মিরপুর সাড়ে ৭ নম্বর সেকশনের রাস্তা থেকে তাকে উদ্ধার করে মিরপুর মডেল থানার এসআই রোকুনুজ্জামান। এর পর তাকে ঢামেক হাসপাতালে ওসিসিতে ভর্তি করা হয়। এসআই জানান, কিশোরীর বয়স ১২-১৩ বছর। সে মিরপুরে একটি বাসায় ঝিয়ের কাজ করে। সাড়ে ৭ নম্বর সেকশনের একটি বাসার নিচ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। হাসপাতালে তার শারীরিক পরীক্ষা করা হবে। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার মুক্তাগাছায় বলে জানান তিনি।

অপহৃত কিশোর উদ্ধার ॥ রাজধানীতে পুলিশের অভিযানে নারায়ণগঞ্জ থেকে অপহৃত কিশোর উদ্ধার, জাল সনদপত্র তৈরি চক্রের দুই সদস্য গ্রেফতার, জাল সনদ তৈরির সরঞ্জাম ও অস্ত্র উদ্ধার এবং র‌্যাবের অভিযানে শিশুদের ভেজাল জুস কারখানা সিলগালাসহ তিনজনের কারাদ- ও জরিমানা করা হয়েছে।

গত মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা থেকে এক ছেলেকে অপহরণের দায়ে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন অপহৃতের পিতা। তারই সূত্র ধরে বুধবার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর নিউমার্কেট থানা এলাকার গাউসুল আজম মার্কেটের ওয়ার্ল্ড টেলিকম দোকানে অভিযান চালিয়ে ফয়সাল মিয়া, রুবেল চন্দ্র দাস ও বিকাশ এজেন্ট মোঃ বেলালকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের হেফাজত থেকে উদ্ধার করা হয় অপহৃত ওই কিশোরকে। তদন্তের স্বার্থে অপহৃত কিশোরের নাম প্রকাশ করেনি পুলিশ।

জাল সনদপত্র উদ্ধার, দু’জন গ্রেফতার ॥ গত বুধবার দুপুর আড়াইটার দিকে নিউমার্কেট থানা পুলিশ নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে জাল সনদপত্র তৈরি চক্রের সদস্য মোঃ আজগর ভূঁইয়া ও মোঃ আঃ ছামাদকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে জাল সনদপত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা বিভিন্ন মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের জাল সনদপত্র তৈরি করে বিক্রি করে আসছিল।

ভেজাল খাবার তৈরির কারখানায় অভিযান ॥ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও থানার রেলওয়ে মার্কেটের কাদের ফুড প্রোডাক্ট কারখানায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানে কারখানা থেকে ৭৬ হাজার প্যাকেট বেবি জুস জব্দ করা হয়। গ্রেফতার করা হয় টেকনিশিয়ান মোঃ বিল্লাল সরকার (১৯), ব্যবস্থাপনার সঙ্গে জড়িত মোঃ সোহাগ সরদার (২০) ও মোঃ জীবন সরকারকে (২২)। তাদের দেড় লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সিলগালা করে দেয়া হয় কারখানাটি।