২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষক ও শিক্ষার্থীদের আনন্দ-উচ্ছ্বাসে মিলন মেলায় পরিণত হয় ঢাবি ক্যাম্পাস

  • ৫৪ বছরে সাংবাদিকতা বিভাগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বিভাগের করিডরে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন বিভাগটির বর্তমান বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। নির্ধারিত সময়ের অনেক আগেই বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে রীতিমতো ভরে ওঠে বিভাগের এদিক-সেদিক। শোভাযাত্রার উপলক্ষে তৈরি করা টি-শার্ট গায়ে জড়িয়ে নেন নবীন-প্রবীণ সবাই। এরপর শুরু হয় বহুল কাক্সিক্ষত বর্ণাঢ্য শোভাযাত্রা। দেশের সাংবাদিকতা শিক্ষার পথিকৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ৫৪ বছরে পদার্পণ করেছে। তাই তো প্রতিষ্ঠাবার্ষিকীকে উদযাপন করতে এত আয়োজন। বিভাগটির ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর এবারের প্রতিপাদ্য ছিল ‘টেকসই উন্নয়ই গণমাধ্যমের অঙ্গীকার’। বৃহস্পতিবার বেলা ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশ থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ঘুরে আবার একই স্থানে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন বিভাগেরই শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। শোভাযাত্রা উপলক্ষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের আনন্দ আর উচ্ছ্বাসে মিলনমেলায় পরিণত হয় পুরো কলাভবন এলাকা।

শোভাযাত্রা শেষে বক্তব্য দেন বিভাগের নবনিযুক্ত চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমান। তিনি বলেন, গণমাধ্যমের কাজ শুধু সাদামাটা তথ্য পরিবেশন নয়। কার্যকর তথ্য পরিবেশনের মাধ্যমে গণমাধ্যম দেশ ও সমাজের টেকসই উন্নয়নে ভূমিকা রাখে।

এক প্রতিক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সাংবাদিকদের বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার মাধ্যমে আমরা আসলে ফিরে যাই সেই ১৯৬২ সালে, যেদিন প্রতিষ্ঠিত হয়েছিল এই বিভাগটি। সেই থেকে আজ পর্যন্ত দেশের সাংবাদিকতার পেশাগত ও গুণগত উৎকর্ষ সাধনে এবং সম্প্রসারণে এই বিভাগটি অগ্রণী ভূমিকা রেখেছে।