২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিয়েতনামের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক ॥ ভিয়েতনামের প্রেসিডেন্ট ট্রুং তান সাংয়ের আমন্ত্রণে চারদিনের সফরে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ব্যাংককে যাত্রা বিরতি করবেন তিনি। আজ শুক্রবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উদ্দেশে রওনা হন তিনি। এই সফরে স্ত্রী রাশিদা খানমও তার সঙ্গে রয়েছেন।

রাষ্ট্রপতিকে বিদায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ডিপ্লোম্যাটিক কোরের ডিন রবার্ট গিবসন, তিন বাহিনীর প্রধানসহ উচ্চপদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতির এই সফরের মধ্য দিয়ে ভিয়েতনামের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও গভীর ও শক্তিশালী হবে। দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার হবে।

আগামী ১০ আগস্ট দেশটির প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। একই দিনে ট্রুং তান সাংয়ের আয়োজনে নৈশ ভোজেও অংশ নেবেন তিনি।

ভিয়েতনামের প্রধানমন্ত্রী নগুয়েন তান দুং রাষ্ট্রপতি হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া ভিয়েতনামের পার্লামেন্টও পরিদর্শন করবেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পিকার আবদুল হামিদ।

ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলি হাউজের চেয়ারম্যান নগুয়েন সিন হাং, দেশটির কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক, হো-চি-মিন সিটি কমিউনিস্ট পার্টির চেয়ারম্যানের সঙ্গেও আবদুল হামিদের সাক্ষাতের সূচি রয়েছে।

হো-চি-মিন সিটিতে বসবাসরত বাংলাদেশিরাও রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করবেন বলে তার প্রেস সচিব জানান। আগামী ১৩ আগস্ট দেশে ফিরবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সূত্র: বাসস