২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

’বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের শাসক দলে ভেড়ানো অসাম্প্রদায়িক গণতন্ত্রের জন্

অনলাইন রিপোর্টার ॥ বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের দলে ভেড়ানোর জন্য আওয়ামী লীগ দরজা খুলে দেয়ায় অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতি বড় ধরনের ঝুঁকির মুখে পড়বে বলে মনে করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার রাজধানীর তোপখানা রোডে পার্টির কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির দু’দিনব্যাপী সভার প্রথম দিনে উত্থাপিত সাধারণ সম্পাদকের রাজনৈতিক রিপোর্টে এ মন্তব্য করা হয়। সভায় সভাপতিত্ব করছেন পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

উত্থাপিত রিপোর্টে বলা হয়, জঙ্গিবাদ এখন কেবল বাংলাদেশের বিষয় নয়, বরং এক আন্তর্জাতিক চক্রান্তের অংশ- যার গোপন ও প্রকাশ্য মদতদাতা হচ্ছে স্বয়ং মার্কিন সাম্রাজ্যবাদ। বাংলাদেশকে কেন্দ্র করে আন্তর্জাতিক জঙ্গিবাদীরা উত্তরপূর্ব ভারত, পশ্চিমবঙ্গ ও মায়ানমারে নতুন করে অস্থিরতা সৃষ্টির নানা নীল নকশা বাস্তবায়নে তৎপর।

সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি মর্যাদার সঙ্গে পালনের আহ্বান জানানো হয়।

মহাসড়কে থ্রি-হুইলার যানচলাচলে নিষেধাজ্ঞা আরোপে সৃষ্ট উদ্বুদ্ধ পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে সভায় বলা হয়, জনসাধারণের নিরাপদ সড়ক নিশ্চিত করতে পরিকল্পিত ও আধুনিক সড়ক ব্যবস্থাপনায় অত্যন্ত জরুরি। সড়ক ও মহাসড়কে ডিভাইডার নির্মাণ, ধীর গতির যান চলাচলে আলাদা লেন তৈরি করতে হবে। কোনো অবস্থায়ই বিকল্প ব্যবস্থা না করে দীর্ঘ দিনে গড়ে উঠা বিপুল এই শ্রমজীবী মানুষের জীবিকার পথ রুদ্ধ করা যাবে না।

নির্বাচিত সংবাদ