২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মন্ত্রী মোশাররফের বিরুদ্ধে ভূমি দখলের অভিযোগের তদন্ত দাবি বিএনপির

অনলাইন রিপোর্টার ॥ স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগের তদন্তের দাবি জানিয়েছে বিএনপি। বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন শুক্রবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এই দাবি জানান।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ আগের দিন ঢাকায় সংবাদ সম্মেলন করে স্থানীয় সরকারমন্ত্রী ও ক্ষমতাসীন দলের তিন সাংসদের বিরুদ্ধে ধর্মীয় সংখ্যালঘুদের ঘরবাড়ি, সম্পত্তি দখল এবং ভয়-ভীতি দেখিয়ে, নির্যাতন চালিয়ে উচ্ছেদের অভিযোগ করেন।

এ প্রসঙ্গ তুলে ধরে বিএনপি নেতা রিপন বলেন, “গতকাল বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ প্রধানমন্ত্রীর বেয়াই স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের নাম উল্লেখ করে তার বিরুদ্ধে ফরিদপুরে একটি জমিদার বাড়ির দেয়াল ভেঙে মালিকানায় আনার অভিযোগ তুলেছে।

“স্থানীয় সরকারমন্ত্রী সরকারের একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে। এ ধরনের মন্ত্রণালয়ের মন্ত্রীর বিরুদ্ধে যখন ব্যক্তিগত অভিযোগ আসে, তখন সরকারের অবশ্যই উচিত বিষয়টি খতিয়ে দেখা, তদন্ত করা।”

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, “সরকারি দলের নাম ভাঙিয়ে দুর্বৃত্তরা ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের বাড়ি-ঘর, দোকান-পাট, জায়গা-জমি, দেবোত্তর সম্পত্তি, গির্জা ও বিহারের সম্পত্তি জবরদখলের উন্মত্ততায় মেতে উঠেছে।

“এ জবরদখলের সঙ্গে সরকারি দলের সংসদ সদস্য, মন্ত্রী পরিষদের প্রভাবশালী সদস্যের নামও বেরিয়ে আসছে।”