২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজবাড়ীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৭ আগস্ট ॥ পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের বুরুলিয়া গ্রামে পুলিশের সঙ্গে বন্দুকুযুদ্ধে ডাকাত সোবহান নিহত হয়েছে। সে একই ইউনিয়নের লক্ষণদিয়া গ্রামের বাসিন্দা। ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশী রিভলবার, দুটি ওয়ান শুটারগান, আট রাউন্ড গুলি ও ছয় রাউন্ড গুলির খোসা উদ্ধার করে। বৃহস্পতিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আন্তঃজেলা ডাকাত দলের সদস্য সোবহানকে গ্রেফতারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী পাংশা থানার পুলিশ সোবাহানকে নিয়ে অস্ত্র উদ্ধারের জন্য মাছপাড়া ইউনিয়নের বুড়ুলিয়া গ্রামের একটি আমবাগানে যায়। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা সোবাহান গ্রুপের অন্য সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি করে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় সোবাহান গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসক সোবাহানকে মৃত ঘোষণা করেন। সোবাহানের বিরুদ্ধে পাংশা থানায় হত্যা ও ডাকাতিসহ ছয়টি মামলা রয়েছে।

সিলেটে ১২শ’ একর অনাবাদি জমি চাষের আওতায় আসছে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের ১২শ’ একর অনাবাদি জমি চাষের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার কৃষি উন্নয়ন প্রকল্পের সভায় এ কথা জানানো হয়। আগামী কৃষি মৌসুমে এই অনাবাদি জমি বোরো ফসলের পাশাপাশি সবজি চাষের আওতায় আনার পরিকল্পনা গ্রহণ করা হয়। এর জন্য সেচ পাম্পের মাধ্যমে সুরমা নদীর পানি জমিতে ব্যবহার করা হবে। সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান শেখ মকন মিয়া বলেন, ইউনিয়নের কৃষির উন্নয়ন, জলাবদ্ধতা দূর, মৎস্য ও বোরো উৎপাদনে সরকারের একটি পাইলট প্রকল্পের মাধ্যমে এসব পরিকল্পনা বাস্তবায়ন হবে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ তিন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৭ আগস্ট ॥ ভালুকা উপজেলার বাশিল গ্রামে তাওফিকা ফুড লিমিটেডের ফ্যাক্টরিতে বৃহস্পতিবার সন্ধ্যায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন অগ্নিদগ্ধ হয়েছেন। জানা গেছে, ওই ফ্যাক্টরিতে আইসক্রিম তৈরি করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মেহেরাবাড়ি গ্রামের আবুল হোসেনের পুত্র ফয়সাল, রমজান আলীর পুত্র নিপু ও আবুল হাশেমের পুত্র রাশেদ আহত হন। আহতদের প্রথমে ভালুকা ও পরে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্র্র্তি করা হয়েছে ।

অবশেষে মামলা নিলেন তালতলী থানার ওসি

শিক্ষক নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ও আমতলী, ৭ আগস্ট ॥ বৃহস্পতিবার রাতে বরগুনার তালতলী থানার ওসি বাবুল আখতার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মনিরুজ্জামান মিন্টুসহ তিনজনের বিরুদ্ধে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুন্দর আলী গাজীকে পেটানোর ঘটনার মামলা নিয়েছেন। ওই রাতেই পুলিশ আসামি আলী আহম্মেদ ফরাজীকে গ্রেফতার করেছে। জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে মামলা করা হয়।