২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রামপালে দু’দিনে সাত খালের ২৩ বাঁধ অপসারণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ রামপালে মংলা-ঘষিয়াখালী চ্যানেলর সঙ্গে সংযুক্ত সরকারী খালগুলো অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধার অভিযানের দু’দিনে শুক্রবার পর্যন্ত সাতটি খালের ২৩টি বাঁধ অপসারণ করা হয়েছে। বাগেরহাটের জেলা প্রশাসনের উদ্যোগে মংলা সমুদ্র বন্দর ও আন্তর্জাতিক নৌ-প্রটোকল চুক্তিভুক্ত মংলা-ঘষিয়াখালী নৌপথ রক্ষায় বুধবার থেকে এ অভিযান শুরু হয়।

রামপালের ইউএনও রাজিব কুমার রায় জানান, অভিযানের দু’দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উপজেলার সাতটি সরকারী নথিভুক্ত খালের ২৩টি অবৈধ বাঁধ অপসারণ করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম জানান, রেকর্ডীয় সকল খালের অবৈধ বাঁধ অপসারণ না হওয়া পর্যন্ত তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজারে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার সদরের ঈদগাঁও এলাকার শীর্ষ সন্ত্রাসী জাহাঙ্গীর বাহিনীর প্রধান জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে কালিরছড়ায় তার নিজ বাড়িতে পুলিশ এ অভিযান চালায়। জাহাঙ্গীরের বিরুদ্ধে ডাকাতি, হত্যা, ছিনতাইসহ আটটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রূপগঞ্জে বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ৭ আগস্ট ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদ্যুতস্পৃষ্ট হয়ে লিটন মিয়া (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে উপজেলার গোলাকান্দাইল মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত লিটন মিয়া ওই এলাকার আব্দুল মান্নান হাজীর ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গোলাকান্দাইল মধ্যপাড়া এলাকার লিটন মিয়ার বাড়ির চারপাশে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর এ জলাবদ্ধতা নিরসন করতে পানি সেচের জন্য বৈদ্যুতিক মোটর বসানো হয়েছে। সকাল ৯টার দিকে মোটরের সুইচ টিপ দিতে গেলে লিটন বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান।

বি. বাড়িয়ায় গৃহবধূ হত্যাকারীকে দ্রুত গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর গ্রামের তিন সন্তানের জননী চাঞ্চল্যকর নাজমা বেগম হত্যাকা-ে জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে দুর্গাপুর ও তাজপুর গ্রামের শত শত মানুষ। শুক্রবার সকালে দুর্গাপুর বাজারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নিহতের স্বামী বাদল ঠাকুরসহ দুই গ্রামের বিপুলসংখ্যক নারী ও পুরুষ অংশগ্রহণ করেন। এ সময় বিক্ষোভকারীরা অবিলম্বে নাজমা বেগমের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে তাদের ফাঁসির দাবি জানান।

হবিগঞ্জে প্রবাসীর বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৭ আগস্ট ॥ সদর উপজেলাধীন শায়েস্তাগঞ্জের মিঠাপুর গ্রামের দুবাই প্রবাসী মোহাম্মদ আলীর বাড়িতে ডাকাতি হয়েছে। বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে অস্ত্রশস্ত্রে সজ্জিত একদল মুখোশধারী ডাকাত বাসগৃহের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এ সময় অবস্থা টের পেয়ে ওই প্রবাসীর স্ত্রী লাকী আক্তার বাধা দিলে তাকে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে ২ ভরি স্বর্ণালঙ্কার, টাকা ও মোবাইল ফোন লুট করে।

প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীকে অভিনন্দন

সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ৩৪৬ জন চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপিকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ও বিশ্ববিদ্যালয়ের প্রিভেনটিভ এ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ডিন এবং কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ। শুক্রবার এক বিবৃতিতে তিনি এ অভিনন্দন জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিবৃতিতে তিনি স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিবসহ সংশ্লিষ্ট সকলকে অভিননন্দন জানান। -বিজ্ঞপ্তি