১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিলিং ফ্যানে ওড়না পেঁচিয়ে স্ত্রীর আত্মহত্যা

  • স্বামীর সঙ্গে বাগ্বিতণ্ডা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৭ আগস্ট ॥ শ্রীপুরে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অন্তঃসত্ত্বা এক গৃহবধূর লাশ শুক্রবার দুপুরে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নিহতের স্বামীকে আটক করেছে। নিহতের নাম তুষার (২৭)। সে বগুড়ার সোনাতলা উপজেলার পাশের দাউদপুর গ্রামের আব্দুল গফুরের পুত্র মোশারফ হোসেনের স্ত্রী এবং একই উপজেলার কামারপাড়া গ্রামের আবু বকর সিদ্দিকের মেয়ে।

জানা গেছে, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাস্টারবাড়ী (গিলারচালা) এলাকার নজরুল ইসলামের বাড়িতে স্বামীর সঙ্গে তুষার ভাড়া থাকত। তার স্বামী মোশারফ স্থানীয় মাস্টারবাড়ী এলাকার মেঘনা নিট কম্পোজিট কারখানায় কোয়ালিটি বিভাগের সুপারভাইজার পদে চাকরি করে। প্রায় পাঁচ বছর আগে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকে পারিবারিক বিষয় নিয়ে তাদের মাঝেমধ্যে ঝগড়া-বিবাদ চলে আসছিল। মেয়ে ও জামাতার ঝগড়া বিবাদ মিটিয়ে দেয়ার জন্য তুষারের মা আনোয়ারা বেগম শ্রীপুরে আসেন। শুক্রবার সকালে মোশারফ তার শাশুড়িকে বাসা থেকে চলে যেতে বললে স্বামী ও স্ত্রীর মাঝে বাকবিত-া হয়। একপর্যায়ে তুষার ঘরে ঢুকে দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। স্বামীর প্ররোচনায় তুষার আত্মহত্যা করেছে। শ্রীপুর মডেল থানার এসআই হাবিবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত তুষারের ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী মোশারফ হোসেনকে (৩২) আটক করেছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে চবি উপাচার্যের সাক্ষাত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা, শিক্ষক ও শিক্ষার্থীদের সমস্যা এবং সুযোগ-সুবিধা বৃদ্ধি, তথ্য-প্রযুক্তির সুবিধা সম্প্রসারণ, সেশনজট নিরসনে কার্যকর পদক্ষেপ, শিল্প-সাহিত্য ও সংস্কৃতি চর্চার পরিবেশ সৃষ্টি, প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণসহ সার্বিক বিষয় অবহিত করেছেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

চবি উপাচার্য বিশ্ববিদ্যালয়কে মহান মুক্তিযুদ্ধের নির্ভীক চেতনায় উজ্জীবিত বিশ্বমানের ক্যাম্পাসে রূপান্তর করতে তার অভিপ্রায় এবং দৃঢ় প্রত্যয়ের কথা প্রধানমন্ত্রীকে জানান এবং তা বাস্তবায়নে পৃষ্ঠপোষকতা কামনা করেন। উপাচার্য প্রধানমন্ত্রীর সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার সংগ্রামে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয় পরিচালনায় বিভিন্ন কার্যক্রমের ভবিষ্যত পরিকল্পনার কথা জেনে পরিকল্পনাসমূহ বাস্তবায়নে দিকনির্দেশনা প্রদান করেন। চবি উপাচার্য আগামী জানুয়ারিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উদ্যাপনের বিষয়ে প্রধনমন্ত্রীর দিকনির্দেশনা এবং এতে প্রধানমন্ত্রীর উপস্থিতি কামনা করেন।

ঘাতকদের বিচারের আওতায় আনার দাবি

রাজন, রাকিব, রবিউল হত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ শিশু সামিউল, রাকিব ও রবিউলসহ দেশব্যাপী সাত শিশুকে নির্মমভাবে হত্যা করার প্রতিবাদে শুক্রবার সকালে নগরীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

খেলাঘর জেলা কমিটির উদ্যোগে অশ্বিনী কুমার টাউন হলের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালীন অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা কমিটির সহ-সভাপতি কমল কৃষ্ণ মিত্র। বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির সম্পাদকম-লীর সদস্য জহিরুল ইসলাম জহির, সদস্য শুভঙ্কর চক্রবর্তী, শিশির চক্রবর্তী, কাজী সেলিনা, সৈয়দ হাবিবুর রহমান, মোহাসিনুল ইসলাম হাবুল প্রমুখ। বক্তারা ঘাতকদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

সিদ্ধিরগঞ্জে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে জানান, রাজন, রাকিব ও সুমাইয়াসহ সারাদেশে শিশু হত্যা ও মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে ও এসব ঘটনার দ্রুত বিচার নিশ্চিত করার দাবিতে স্থানীয় সামাজিক সংগঠন প্রতিবেশ আন্দোলনের উদ্যোগে শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের পুল বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন পালন করা হয়েছে। মানববন্ধনে সংগঠনের আহ্বায়ক আরিফ হোসেন ঢালীর সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ অঞ্জন দাস, নজরুল ইসলাম বাবুল, মনোয়ারা বেগম প্রমুখ।

করিমগঞ্জে ডাকাতের হামলায় বাউল শিল্পীসহ আহত ৩

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৭ আগস্ট ॥ করিমগঞ্জে গানের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে ডাকাতের হামলায় বাউলশিল্পীসহ তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন- রেডিও ও টেলিভিশনের বাউল কণ্ঠশিল্পী কিবরিয়া খোকন পেড ড্রামার শামীম হোসেন শান্ত ও শিশু শিল্পী লিটন সরকার। বৃহস্পতিবার রাত ১টার দিকে কিশোরগঞ্জ-করিমগঞ্জ চামটা নৌ-বন্দরের মহাসড়কের কদমতলায় এ ঘটনাটি ঘটে। বাউলশিল্পী কিবরিয়া খোকন জানান, কিশোরগঞ্জ শহরে একটি গানের অনুষ্ঠান শেষে তারা মোটরসাইকেলযোগে নিজবাড়ি জেলার করিমগঞ্জ উপজেলার জাফরাবাদে যাচ্ছিলেন। কদমতলায় পৌঁছতেই ১০-১২ ডাকাত রাস্তায় গাছের ডাল ও কলাগাছ ফেলে গতিরোধ করে।