২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় দুই বাইক আরোহীসহ নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত এবং ৬০ জনেরও বেশি আহত হয়েছে। এর মধ্যে মুন্সীগঞ্জে চারজন, নারায়ণগঞ্জে দুইজন, নোয়াখালীতে দুইজন এবং সুনামগঞ্জ, সিলেট ও সাতক্ষীরায় একজন করে নিহত হয়। এদিকে পটুয়াখালীর কলাপাড়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ২৫ জন আহত হয়। বৃহস্পতিবার রাত ও শুক্রবার পৃথক দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর বটতলায় শুক্রবার দুপুর সাড়ে ১২টায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়লে দুইজন নিহত এবং ২০ জন আহত হয়। দুর্ঘটনার পরপরই এক পুরুষ যাত্রীর লাশ উদ্ধার করা হয়। এছাড়াও আহত এক পুরুষ যাত্রী চিকিৎসাধীন অবস্থায় শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন। ‘আরাম পরিবহনের’ বাসটি ঢাকা থেকে দোহার যাওয়ার পথে ঢাকা-মাওয়া মহাসড়কের ষোলঘর বটতলায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এদিকে দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারে দেরি হওয়ায় স্থানীয় লোকজন বেলা একটার দিকে মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। এ সময় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে জনপ্রতিনিধি ও প্রশাসনের হস্তক্ষেপে চার ঘণ্টা পর বেলা পাঁচটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা বাসটি উদ্ধারের পর ভেতরে আর কাউকে পাওয়া যায়নি।

এর আগে সকালে শ্রীনগরের সমষপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে অজ্ঞাত এক যুবক (২৫) নিহত ও অন্তত পাঁচজন আহত হয়। শুক্রবার সকালে মাওয়াগামী আপন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের বিলে পড়ে যায়। পরে বাসের যাত্রীদের উদ্ধার করে আহতদের ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে অজ্ঞাত এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় শ্রীনগরের ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান। নিহতের লাশ ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এদিকে বেলা ১১টার দিকে লৌহজংয়ের শিমুলিয়া ১নং ঘাটে পিক-আপ ভ্যান ও ট্রাকের মাঝে চাপা পড়ে জিয়াউর রহমান (৩৩) নামে এক মোটরসাইকেল আরোহী মারা যান। নিহত জিয়া চাঁপাইনবাবগঞ্জের ম-লপাড়া অনুপমনগরের রফিকুল ইসলামের ছেলে। জিয়ার লাশ পুলিশ হেফাজতে রয়েছে।

সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ ॥ শুক্রবার দুপুর ১২টায় সোনারগাঁও উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কে মোটরসাইকেলে চড়ে দুই আরোহী মদনপুরের দিকে আসছিল। সাদিপুর ইউনিয়নের ললাটি এলাকায় এলে পেছন থেকে একটি কাভার্ডভ্যান এসে মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে সামনে থাকা ট্রাক ও পেছনের কাভার্ডভ্যানের চাপায় ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। নিহতরা হলোÑ রূপগঞ্জের নোয়াপাড়া এলাকার বাতেন (৩৫) ও সোনারগাঁওয়ের নাওভিটা এলাকার তাসলিমা (২৮)। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

এছাড়া ঢাকা-নারায়ণগঞ্জ-পোস্তগোলা সড়কের নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর এলাকায় আনন্দ পরিবহনের একটি যাত্রীবাহী (ঢাকা মেট্রো-জ-১১-২২৫০) বাসের চাপায় গোলাম মোস্তফা (১৮) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছে। ঘটনার পর ক্ষুব্ধ জনতা আনন্দ পরিবহনের বাসটি আটক করে ভাংচুর করে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় আমেনা গার্মেন্টসের সামনে। ফতুল্লা মডেল থানার এসআই আমির হোসেন জানান, সন্ধ্যায় গোলাম মোস্তফা একটি বাইসাইকেল চালিয়ে ফতুল্লার দিকে যাচ্ছিল। ওই সময় পেছন থেকে মোস্তফার সাইকেলটিকে চাপা দেয় আনন্দ পরিবহনের বাসটি। এতে ঘটনাস্থলেই মোস্তফা মারা যায়। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বার থানার থামতি গ্রামে। সে নারায়ণগঞ্জ পুলিশ লাইনের সামনে চায়ের দোকান করত। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ ॥ জামালগঞ্জে যাত্রীবাহী টেম্পো নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলে একজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। শুক্রবার দুপুরে ভীমখালি ইউনিয়নের জামলাবাজ গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম অজিত মিয়া (৪৫)। তিনি জামালগঞ্জের সাচনাবাজার ইউনিয়নের কালীবাড়ী গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে। গাড়িতে থাকা ১৮ যাত্রীই আহত হয়। আহতদের স্থানীয় লোকজনের সহায়তায় জামালগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সিলেট ॥ সিলেট মহাসড়কের শেরপুর এলাকায় রাস্তা পারাপারের সময় ট্রাকচাপায় হিরণ মিয়া (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর এলাকায় এ ঘটনাটি ঘটে। হিরণ মিয়া সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নুর মিয়ার ছেলে।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরা-খুলনা মহাসড়কের গোপীনাথপুর এলাকায় মোটরসাইকেল ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে এক মহিলা নিহত ও অপর দুইজন আহত হয়েছে। পুলিশ ট্রলিচালক আবু সিদ্দিককে আটক করেছে। শুক্রবার দুপুর একটার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতের নাম হালিমা খাতুন। সে মাছখোলা গ্রামের আহত মোটরসাইকেল চালক আব্দুল খালেকের মামি ও আহত অপরজন হলো আব্দুল খালেকের স্ত্রী।

নোয়াখালী ॥ বেগমগঞ্জে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে দুই হিজড়া নিহত হয়েছে। এ সময় অপর এক হিজড়া ও অটোরিক্সা চালক আহত হয়। শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে দুর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের ‘দোকানঘর’ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুই হিজড়া হলো মাধবী (২৬) ও নুপুর (৩০)। তারা চৌমুহনী বড় পোল এলাকায় বসবাস করত। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

কলাপাড়া ॥ কলাপাড়া-পটুয়াখালী মহাসড়কের হেতালবাড়িয়া এলাকায় যাত্রীবাহী বাস উল্টে অন্তত ৩৫ যাত্রী আহত হয়েছে। এর মধ্যে গুরুতর আহত ১৬ জনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও ১৯ জনকে জরুরী বিভাগে চিকিৎসা দেয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে ‘আল-নসিব’ বাসটি একটি লোকাল বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায়। যাত্রীদের চিৎকারে আশপাশের মানুষ উদ্ধার কাজ শুরু করে। বাসটি কুয়াকাটা থেকে বরিশাল যাচ্ছিল।