১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাশিমপুর কারাগার থেকে দুদু জামিনে মুক্ত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৭ আগস্ট ॥ বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা শামসুজ্জামান দুদু মুক্তি পেয়েছেন। শুক্রবার দুপুরে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তিনি জামিনে মুক্তি পান।

কাশিমপুর কারাগার-২ এর জেলার নাসির আহমেদ জানান, নাশকতার ৪টি মামলায় শামসুজ্জামান দুদুকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপীল বিভাগ। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার সদস্যের আপীল বিভাগ বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। এরফলে শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে শামসুজ্জামান দুদুকে জামিনে মুক্তি দেয়া হয়। দুদু’র বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর পল্টন ও মিরপুরসহ বিভিন্ন থানায় ১১টি মামলা রয়েছে।

এর আগে গত ৭ জুলাই হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ জামিন আবেদনের শুনানি শেষে শামসুজ্জামান দুদুকে রাজধানীর পল্টন থানার ছয়টি ও মিরপুরের একটিসহ মোট সাত মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেন। হাইকোর্টের দেয়া ওই জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে আবেদন করলে বিচারক তা আপীলের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুদুর পল্টন থানার চার মামলা শুনানির জন্য ওঠে। আপীল বিভাগ দুদুর জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা চার আবেদন খারিজ করে দেয়। বিএনপির লাগাতার হরতাল ও অবরোধের মধ্যে গত ১২ জানুয়ারি শামসুজ্জামান দুদু গ্রেফতার হন।