১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রুটের সেঞ্চুরিতে ইংলিশদের দাপট

  • সেঞ্চুরিয়ান জো রুট

স্পোর্টস রিপোর্টার ॥ প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে মাত্র ৬০ রানে অলআউট করে দেয়ার পর ৩৯১/৯Ñ এ নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ট্রেন্ট ব্রিজ টেস্টে ৩৩১ রানের বিশাল ব্যবধানে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। আগের দিনই সেঞ্চুরি পূরণ করা জো রুট শুক্রবার দ্বিতীয় দিনে আউট হন ব্যক্তিগত ১৩০ রানে। ৬ উইকেট পেয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। তবে চালকের আসনে বসতে কাজের কাজটি ঠিকই করে নিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানর। ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে যেখানে নেতৃত্ব দিয়েছেন তুখোড় জো রুট। ৪ উইকেটে ২৭৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে সিরিজে ২-১এ এগিয়ে থাকা ইংল্যান্ড। এদিন ৫ উইকেট খুইয়ে আরও ১১৭ রান যোগ করে স্বাগতিকরা। কাল সেঞ্চুরির ইনিংসটাকে আর বেশি বড় করতে পারেননি ইংল্যান্ডের ভবিষ্যত অধিনায়ক। ১২৪ রান নিয়ে শুরু করার পর আউট হয়েছেন ১৩০Ñএ। সফল পেসার স্টার্কের বলে উইকেটের পেছনে পিটার নেভিলের হাতে ধরা পড়েন রুট। ১৭৬ বলের ইনিংসটি ১৯ চার ও ১ ছক্কা দিয়ে সাজান তিনি। তার আগে টপঅর্ডারে জনি বেয়ারস্টোর সঙ্গে দারুণ একটি জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন।

চতুর্থ উইকেট জুটিতে ৩৪.১ ওভারে ১৭৩ রান যোগ করেন তারা। দ্বিতীয় সর্বোচ্চ ৭৪ রান আসে বেয়ারস্টোর ব্যাট থেকে। অসি পেস-তোপে এরপর খুব দ্রুত উইকেট হারায় ইংল্যান্ড। ২৯৭/৫Ñ থেকে সহসা ৩৩২/৮ এ পরিণত হয় এ্যালিস্টার কুকের দল। নবম উইকেটে মঈন আলি ও স্টুয়ার্ট ব্রড মূল্যাবন ৫৮ রান এনে দেন। যেখানে ২৪ বলে ৩৮ রানে আউট হন মঈন, ২৯ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন ব্রড। অস্ট্রেলিয়ার হয়ে সফল পেসার স্টার্ক নেন ৬ উইকেট। জোস হ্যাজলউডের শিকার ২। আর ইংলিশদের প্রথম ইনিংসের গল্পটা কেবলই ব্রডের। এই পেসারের ত্রাস বোলিংয়ের মুখে ১৮.৩ ওভারে ৬০ রানে অলআউট হয় ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া! ক্যারিয়ারসেরা বোলিংয়ের পথে ৯.৩ ওভারে ১৫ রান দিয়ে ৮ উইকেট তুলে নেন ব্রড।

ম্যানইউর প্রতিপক্ষ ব্রুগে

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের প্লে-অফের ড্র অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। সুইজারল্যান্ডের নিওনে অনুষ্ঠিত ড্রতে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বেলজিয়ামের ক্লাব ব্রুগেকে।

দুই পর্বের ম্যাচের প্রথম লেগ নিজেদের মাঠ ওল্ডট্রাফোর্ডে খেলবে ম্যানইউ। দ্বিতীয় লেগের ম্যাচটি হবে ব্রুগের মাঠে। প্লে-অফে মোট ২০ দল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রথম লেগের ম্যাচ হবে অগাামী ১৮ ও ১৯ আগস্ট। আর দ্বিতীয় লেগের ম্যাচ হবে ২৫ ও ২৬ আগস্ট।