১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাঁকড়া খেয়ে বিপাকে কোহলি

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা সফরে গিয়ে শ্রীলঙ্কান ক্রিকেটের বড় দুই তারকা কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের মালিকানাধীন রেস্তরাঁয় খেতে যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সেখানে গিয়ে কাঁকড়া খাওয়ায় মজেন। তাতেই বিপত্তিতে পড়েন।

টিম ইন্ডিয়ার ৩২তম অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়া বিরাট কোহলি শ্রীলঙ্কা সফরে গিয়ে মজে আছেন কাঁকড়া দিয়ে ভূরিভোজে। পুরো দল নিয়ে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজে নেতৃত্ব দিতে যাওয়া কোহলির এমন কাজে ভারত সরকার বেজায় চটেছে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো খবর প্রকাশ করেছে।

শ্রীলঙ্কান ক্রিকেটের বড় দুই তারকা কুমার সাঙ্গাকারা আর মাহেলা জয়াবর্ধনের মালিকানায় গড়ে ওঠা রেস্তরাঁ ‘মিনিস্ট্রি অব ক্র্যাব’ এ কাঁকড়া দিয়ে ভূরিভোজে অংশ নেয় টিম ইন্ডিয়া। আর ভূরিভোজের সে ছবি তুলে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দেন কোহলি। আর সে কারণে এবারে বিপাকে টিম ইন্ডিয়ার নতুন দলপতি।

বাংলাদেশ সফরে এসে নাস্তানাবুদ হওয়া ভারতের ছন্দে ফিরে আসার লড়াই শুরু হবে ১২ আগস্ট। কিন্তু কোহলি আপাতত সে সব নিয়ে নয়, মজেন কাঁকড়াতে। রেস্তরাঁ থেকে ফিরে তিনি টুইটারে ছবি পোস্ট করে লেখেন, রাতে মিনিস্ট্রি অব ক্র্যাবে’ দুর্দান্ত একটা ডিনার হলো। অনেক ধন্যবাদ মাহেলা এবং সাঙ্গা। শ্রীলঙ্কার বিখ্যাত কাঁকড়ার সুস্বাদু ডিশ খেয়ে কোহলি তৃপ্ত হলেও ভারত সরকার তাতে বেজায় চটেছে। ভারতের সংবাদমাধ্যম জানায়, একটি বিশ্বস্ত সূত্র তাদের জানিয়েছে, ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কোহলির ওপর ক্ষেপেছে। তারা একটি প্রতিবেদন পাঠাবে সরকারের উচ্চপর্যায়ে। কোহলির এমন বিশৃঙ্খল সিদ্ধান্ত তাদের মোটেই পছন্দ হয়নি। সূত্রটি জানায়, কারণ হিসেবে প্রতিবেদনে উল্লেখ করা হয়, ‘দেখুন, কোহলি ভারতের অনেক তরুণের আইডল। বহু তরুণ তাকে অনুকরণ করে। ভারতের তরুণরা কোহলির নিয়মগুলোও অনুকরণ করে। কিন্তু কাঁকড়া খাওয়া অবস্থার ছবি পোস্ট করে তিনি (কোহলি) ভাল কাজ করেননি। ভারতীয় সংস্কৃতি মাংস বা এ্যালকোহল গ্রহণ করা একেবারেই মেনে নেয় না। কোহলি আমাদের হতাশ করেছে।’ প্রতিবেদন যেমনই পাঠানো হোক না কেন, ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে এখনও কোহলি কিংবা টিম ইন্ডিয়াকে আপাতত কোন রকম জরিমানা করছে না বলে জানায় সংবাদমাধ্যমগুলো। সরকারের অসন্তুষ্টি থাকলেও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ক্রিকেটাররা সরাসরি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নির্বাচিত সংবাদ