২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পঞ্চগড়ে চা ফ্যাক্টরীতে চাঁদাবাজদের কারণে উৎপাদন বন্ধ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ চাঁদাবাজ এক সন্ত্রাসীকে পুলিশ গ্রেফতার না করার প্রতিবাদে কর্তৃপক্ষ বন্ধ করে দিয়েছে চা ফ্যাক্টরী। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ফ্যাক্টরীর উৎপাদন বন্ধ থাকায় কয়েক লাখ টাকার প্রক্রিয়ারত ও সংগৃহিত চা পাতা নষ্ট হওয়ার পাশাপাশি ফ্যাক্টরীতে চা পাতা সরবরাহ করতে না পারায় অসংখ্য চাষী অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এ ব্যাপারে চা ফ্যাক্টরী কর্তৃপক্ষ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার ঝাকুয়াখালি গ্রামের হামিদ নামের এক ব্যাক্তি ওই এলাকায় অবস্থিত নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ফ্যাক্টরী কর্তৃপক্ষের কাছে দীর্ঘদিন ধরে মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। দাবিকৃত চাঁদা না দেয়ায় ক্ষুব্ধ হয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যার কিছু আগে হামিদ ১০/১২জন সন্ত্রাসীকে নিয়ে চা ফ্যাক্টরীর প্রধান গেইটে তালা ঝুলিয়ে দেয়। ফ্যাক্টরীর ম্যানেজার তাৎক্ষনিকভাবে পঞ্চগড় থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত হামিদকে তালা খুলে দিতে বলে। হামিদ তার সাঙ্গপাঙ্গদের নিয়ে এসে ফ্যাক্টরীর প্রধান গেইটের তালা খুলে দিলেও পুলিশ তাদের গ্রেফতার না করায় কর্তৃপক্ষ নিরাপত্তারজনীত কারণ দেখিয়ে চা উৎপাদন বন্ধ করে দেন।

নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ফ্যাক্টরীর ব্যবস্থাপক (প্রশাসন) আব্দুর রাজ্জাক জানান, ফ্যাক্টরী বন্ধ থাকায় কমপক্ষে ২০ লাখ টাকারচা পাতা নষ্ট হয়েছে বলে বলে তিনি জানান।

এ ব্যাপারে অভিযুক্ত হামিদের সংগে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তবে, পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ মমিনুল ইসলাম চা ফ্যাক্টরীর প্রধান গেইটে তালা দেয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চাঁদা দাবির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগ পেলে আইনানুগব্যবস্থা নেয়া হবে।