১৬ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্লগার হত্যার পিছনে সরকারে ষড়যন্ত্র--------খন্দকার মাহবুব

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন দাবি করে বলেছেন,একের পর এক ব্লগার হত্যাকান্ডের পিছনে সরকারের ষড়যন্ত্র রয়েছে। বাংলাদেশে জঙ্গি রয়েছে বলে বহির্বিশ্বের কাছে তুলে ধরতেই আওয়ামী লীগ এসব হত্যাকাণ্ডে মদদ দিচ্ছে। এই বছর অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান বাবু ও অনন্ত বিজয় দাশের পর শুক্রবার ঢাকায় নিজের ঘরে হত্যাকাণ্ডের শিকার হন ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয়। এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আল কায়দার নামে বিবৃতি এসেছে।

নিলয় হত্যাকাণ্ডের এক দিন পর শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে বক্তব্যে আগের ঘটনার খুনিরা ধরা না পড়ার তথ্য তুলে ধরে ‘ষড়যন্ত্রের’ কথা বলেন আইনজীবী নেতা মাহবুব। তিনি বলেন, “আইন-শৃঙ্খলা বাহিনীর সামনে যেভাবে হত্যাকাণ্ড হয়েছে, এর পেছনে একটা ষড়যন্ত্র রয়েছে। তারা (সরকার) সারা পৃথিবীতে দেখাতে চাচ্ছে- বাংলাদেশ মৌলবাদী গোষ্ঠী আছে, তাদের নির্মূল করার জন্য এই সরকারের প্রয়োজন। অনুষ্ঠানে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, কেন্দ্রীয় নেতা আসাদুর রহমান খান আসাদও বক্তব্য রাখেন।

খন্দকার মাহবুব আরো বলেন, আমি বিশ্বাস করি, সরকারের এটাও একটা রাজনৈতিক চাল, এই যে নিলয়কে হত্যা করা হয়েছে। এ ধরনের হত্যাকাণ্ড চলছে, আজও একটি হত্যাকাণ্ডের বিচারও হল না, কারণ উদ্ঘাটনও হল না। এর অর্থ এই সরকার হত্যাকারীদের মদদ দিচ্ছে।