২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিলয় হত্যাকাণ্ডে ইউরোপীয় ইউনিয়নের উদ্বেগ প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ ব্লগার নীলাদ্রি চট্টোপধ্যায় নিলয় হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জড়িতদের শাস্তি দাবি করেছে ইউরোপীয় ইউনিয়ন।

শনিবার দুপুরে তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকাক সমিতি বাংলাদেশ‘র (বিজিএমইএ) কার্যালয়ে এক অনুষ্ঠানে এই মনোভাবে কথা জানান বাংলাদেশে সফররত ইইরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট সদস্য ড. সাজ্জাদ করিম ও বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়ারে মায়দুন।

ড. সাজ্জাদ করিম বলেন, ব্লগার নীলাদ্রি চট্টোপধ্যায় নিলয় হত্যাকা- অত্যন্ত মর্মান্তিক। মুক্তচিন্তার মূল্য হিসেবে তার জীবন দিতে হলো মিলিশিয়াদের হাতে। এটা গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের দায়িত্ব হলো এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শাস্তি দেওয়া।

বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়ারে মায়দুন বলেন, ব্লগার নিলয়কে হত্যা হলো- মতপ্রকাশের স্বাধীনতার ওপর আঘাত। যা অত্যন্ত দুঃখজনক ঘটনা। গত ছয় মাসে বাংলাদেশে এধরনের ৪টি হত্যাকা- ঘটে বলেও উল্লেখ করেন তিনি বলেন, হত্যাকারীদের উদ্দেশ্য খুবই স্পষ্ট।

রাষ্ট্রদূত পিয়ারে মায়দুন বলেন, ইউরোপীয় ইউনিয়ন এধরনের হত্যাকা- দেখতে চায় না। বাংলাদেশের যথাযথ কর্তৃপক্ষের দায়িত্ব হলো হত্যাকারীদের ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া। ন্যায় বিচার প্রতিষ্ঠা করা।