২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানিকগঞ্জে ব্যাংক ডাকাতির চেষ্টা গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৮ আগস্ট ॥ মানিকগঞ্জ শহরে এক্সিম ব্যাংকে শুক্রবার রাতে ডাকাতির চেষ্টার ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো সদর উপজেলার চরমত্ত গ্রামের আব্দুল খালেকের ছেলে আরিফ হোসেন (৪২) ও ঢাকার নবাবগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের সায়েদ আলীর ছেলে শাহীনুর রহমান (৩৫)। এ ঘটনায় আলী নামের আরেকজন পালিয়ে গেছে। তার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। এব্যাপারে মানিকগঞ্জ সদর থানায় দুটি মামলা হয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার রাত ১১টার দিকে শহরের শহীদ রফিক সড়কে জিন্নত প্লাজায় এক্সিম ব্যাংকের ওই শাখায় একদল ডাকাত পেছনের গ্রীল কেটে ভিতরে প্রবেশ করে। এ সময় তারা ব্যাংকের ভল্ট ও ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা ভেঙ্গে ফেলে। তাৎক্ষণিকভাবে ব্যাংকের ব্যবস্থাপক নূর মোহাম্মদ আনসারী বিষয়টি মোবাইলে জিপিএস পদ্ধতিতে জানতে পারে। পরে তিনি মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রহমানকে বিষয়টি অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুইজনকে আটক করতে সক্ষম হন।

নারায়ণগঞ্জে মাদক বিক্রেতাদের হামলায় তিন পুলিশ আহত

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৮ আগস্ট ॥ বন্দরের মাহমুদনগর এলাকায় মাদক বিক্রেতা ও মাদকাসক্তরা পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে এসআই মনির হোসেন আকন্দ ও এএসআই জাহাঙ্গীর আলমসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। আহত এএসআই জাহাঙ্গীর আলমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ১০ বোতল ফেনসিডিলসহ ৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো মাদক ব্যবসায়ীর স্ত্রী বেবী আক্তার (৪০), হামলাকারীরা আঃ রহমান (২৮) ও আরিফ (৩৫)।

জানা গেছে, পুলিশের একটি দল হানিফ ম-লের মাদক আস্তানায় হানা দিয়ে হানিফ ম-লের স্ত্রী বেবী আক্তারকে আটক করে। এ সময় ১০ বোতল ফেনসিডিলও উদ্ধার করা হয়। তাকে নিয়ে পুলিশ থানার দিকে রওনা হলে মাদক বিক্রেতা ও মাদকাসক্তরা একত্রিত হয়ে পুলিশের ওপর হামলা চালায় এবং বেবী আক্তারকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় এসআই মনির ও এএসআই জাহাঙ্গীরসহ ৩ পুলিশ সদস্য আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ মাদক ব্যবসায়ী আঃ রহমান ও আরিফ নামে ২ হামলাকারীকে গ্রেফতার করে।

সাতক্ষীরায় গাছ চাপায় মোটরসাইকেল চালক নিহত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ গাছ চাপা পড়ে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে। সাতক্ষীরা-আশাশুনি সড়কের নওয়াপাড়ায় শনিবার দুপুরে দুর্ঘটনা ঘটে। কোন সাবধানতা অবলম্বন না করে রাস্তার পাশের গাছ কাটার সময় এই দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম রফিকুল ইসলাম (৩৫)। তিনি সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার নূর ইসলামের ছেলে।

রাবি শিক্ষক শফিউল হত্যাকা-ে জড়িতদের বিচার দাবি

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক শফিউল ইসলাম লিলন হত্যাকা-ের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সমাজবিজ্ঞান বিভাগ। শনিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বিভাগের সভাপতি ওয়ারদাতুল আকমামের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন অধ্যাপক ফয়জার রহমান, অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. সুলতানা মোস্তফা খানম, অধ্যাপক ড. বিজয়কৃষ্ণ বণিক, সহযোগী অধ্যাপক এস এম ইমতিয়াজ, সহকারী অধ্যাপক মুন্সী ইসরাইল হোসেন, সহকারী অধ্যাপক মোঃ সিরাজুল ইসলামসহ বিভাগের শতাধিক শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃৃন্দ।

আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি

৯ আগস্ট আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালনসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আদিবাসী ছাত্র পরিষদ। শনিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচী পালন করা হয়। তাদের অন্য দাবিগুলো হলোÑক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়, আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও সমতল আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন করা।