২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাবাডিতে আসছে দুই ভারতীয় কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ ভিসা জটিলতার কারণে ইনচন এশিয়ান গেমসের আগে বাংলাদেশ কাবাডি ফেডারেশন বিদেশী কোচ (ভারত থেকে এক পুরুষ ও এক মহিলা কোচ) আনতে পারেনি। আসন্ন এসএ গেমস উপলক্ষে পদকের আশায় আবারও ফেডারেশন কর্তারা চাইছেন ভারতীয় কোচ। ভারতের কাবাডি ফেডারেশনের সঙ্গে ইতোমধ্যে আলাপ হয়েছে একজন করে পুরুষ ও মহিলা কোচের ব্যাপারে। তারা আশ্বস্ত করেছে আগামী ২০ আগস্ট তাদের দেশে ‘প্রো কাবাডি’ শেষ হলে দুজন কোচ পাঠাবে তারা।

২১ পুরুষ ও ১৯ মহিলা কাবাডি দলের নাম ঘোষণা করেছে কাবাডি ফেডারেশন। শনিবার থেকে মহিলা দলের অনুশীলন শুরু হয়েছে ধানম-ি মহিলা ক্রীড়া কমপ্লেক্সে এবং পুরুষ দলের অনুশীলন ক্যাম্প শুরু হয়েছে ঢাকা কাবাডি স্টেডিয়ামে। মহিলা দলের নিয়মিত কোচ ছিলেন সুবিমল চন্দ্র দাস। পুরুষ দলের নিয়মিত কোচ থাকতেন আব্দুল জলিল। ফেডারেশন এখানেও এনেছে পরিবর্তন। সুবিমলকে পুরুষ দলের দায়িত্ব দেয়া হয়েছে। তবে তার সহকারী এখনও ঠিক করা হয়নি। আর মহিলা দলের দায়িত্ব দেয়া হচ্ছে আব্দুল জলিলকে। তার সহকারী থাকছেন জিয়াউর রহমান। বিদেশী কোচ আসলে কিছু পরিবর্তন করা হবে।

আন্তর্জাতিক র‌্যাপিড দাবায় পরাগ চ্যাম্পিয়ন

স্পোটর্স রিপোর্টার ॥ ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ‘সারাউন্ড আপস আন্তর্জাতিক র‌্যাপিড দাবা টুর্নামেন্ট’-এ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত এ আসরে তিনি ৭ ম্যাচে সাড়ে ৬ পেয়ে এ কৃতিত্ব অর্জন করেন। ৬ পয়েন্ট নিয়ে টাইব্রেকিংয়ে আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল রানারআপ হন। এ্যাসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশ আয়োজিত এ আসর শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ দাবা ফেডারেশন হলরুমে শুরু হয়। ৭ রাউন্ড সুইস লীগ পদ্ধতির এ টুর্নামেন্টে বিভিন্ন ক্যাটাগরির বিজয়ীদের জন্য মোট প্রাইজমানি ছিল ৩৯ হাজার টাকা। টুর্নামেন্টে ২ আন্তর্জাতিক মাস্টার, ১ মহিলা আন্তর্জাতিক মাস্টার, ৭ ফিদেমাস্টার, ৩ ক্যান্ডিডেট মাস্টারসহ ১৬০ দাবাড়ু অংশ নেন। এর মধ্যে রাশিয়ান এক ফিদেমাস্টারও ছিলেন।