২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউনাইটেডের শুরু জয় দিয়ে

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যানচেস্টার ইউনাইটেডের জয়েই পর্দা উঠল ইংলিশ প্রিমিয়ার লীগের। শনিবার নতুন মৌসুমের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী টটেনহাম হটস্পারের মুখোমুখি হয়েছিল লুইস ভ্যান গালের দল। আর প্রথম ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে তারা। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড টটেনহাম হটস্পারের কাইল ওয়াকারের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে হারিয়েছে স্পার্সদের।

নিজেদের মাঠে টটেনহাম হটস্পারের বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই খেলতে শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলসদের জার্সিতে এদিন অভিষেক ঘটে সার্জিও রোমেরো, মাত্তেও ডার্মিয়ান, মরগান স্নেইডারলিন এবং মেম্পিস ডিপাইয়ের। শুধু তাই নয়, ম্যাচের দ্বিতীয়ার্ধে অভিষিক্ত খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে খেলতে নামেন বাস্তিয়েন শোয়েইনস্টাইগারও। ক্লাব ইতিহাসের প্রথম জার্মান খেলোয়াড় হিসেবে এদিন খেলতে নামেন সাবেক বেয়ার্ন মিউনিখের এই বিশ্বকাপজয়ী তারকা। তবে ইউনাইটেডের কোন খেলোয়াড়ই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেননি। যে কারণে প্রথমার্ধের ২২ মিনিটে টটেনহাম হটস্পারের কাইল ওয়াকারের করা আত্মঘাতী গোলের সৌজন্যেই জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।

গত কয়েক মৌসুম ধরেই বাজে সময় কাটছে ম্যানচেস্টার ইউনাইটেডের। বিশেষ করে ক্লাবের কিংবদন্তি কোচ স্যার এ্যালেক্স ফার্গুসনের পর থেকেই নিজেদের হারিয়ে খুঁজছে ম্যানইউ। গত মৌসুমে লীগ টেবিলের চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করে তারা। ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে এবার দলকে নতুন করে সাজিয়েছেন ইউনাইটেডের কোচ লুইস ভ্যান গাল। এ্যাঞ্জেল ডি মারিয়া, রাদামেল ফ্যালকাও কিংবা রবিন ভ্যান পার্সির মতো তারকা খেলোয়াড়দের ছেড়ে দিয়েছেন তাঁরা। তবে প্রথম ম্যাচে শিষ্যরা যেভাবে খেলেছে তাতে সন্তুষ্ট নন লুইস ভ্যান গাল। শিরোপা পুনরুদ্ধার করতে হলে আরও ভাল পারফর্ম করতে হবে রুনি-মাতাদের।

এদিকে প্রিমিয়ার লীগের প্রথম দিনে মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়ন চেলসিও। সোমবার মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেডেরই নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। গত মৌসুমের রানার-আপদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ওয়েস্টব্রমউইচ। সিটির সেরা তারকা সার্জিও এ্যাগুয়েরো এবার ১০ নম্বর জার্সি পরে খেলার সুযোগ পাচ্ছেন। আর্জেন্টিনার জাতীয় দলের এই তারকা এর আগে ম্যানসিটির ১৬ নম্বর জার্সি পরে খেলতেন। কিন্তু এই মৌসুমে ইডেন জিকো সিটি ছেড়ে ইতালিয়ান ক্লাব রোমায় পাড়ি জমিয়েছেন। এর ফলেই কপাল খুলল সার্জিও এ্যাগুয়েরোর। আর ফুটবলের আইকনিক এই জার্সি পেয়ে উচ্ছ্বাসের জোয়ারে ভাসছেন তিনি। এ বিষয়ে আনন্দে-উদ্বেলিত এ্যাগুয়েরো ম্যানসিটির ওয়েবসাইটে লিখেছেন, ‘১০ নম্বর জার্সিটি আমার কাছে অনেক কিছু। আমি যখন সিটিতে এসেছিলাম তখন ইডেন জিকো এই জার্সি পরত। সে এটির মর্যাদা রেখেছে। আমি এই জার্সিটি পেয়ে নিজেকে খুবই গর্বিত মনে করছি।’ এ্যাগুয়েরো ম্যানচেস্টার সিটির সেরা তারকা। এ্যাটলেটিকো মাদ্রিদ থেকে সিটিতে যোগ দেয়ার পর থেকেই দুর্দান্ত খেলছেন তিনি। গত চার বছরে সিটির জার্সিতে ১২০ ম্যাচ খেলেছেন এ আর্জেন্টাইন। এই সময়ের মধ্যে প্রতিপক্ষের জালে ৭৮বার বল জড়ান তিনি। তাই ১০ নম্বর জার্সিটা তাঁর গায়েই ভাল মানাবে।

নির্বাচিত সংবাদ