২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এশিয়ান ইয়ুথ ফুটবলে বাংলাদেশের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ দক্ষিণ কোরিয়ার জিয়োঞ্জি-ডোর আনসিয়ং সিটিতে চলমান ‘এশিয়ান ইয়ুথ ফুটবল ফেস্টা’ আসরে রবিবার নিজেদের প্রথম দুই ম্যাচে খেলে বাংলাদেশ অনুর্ধ-১২ জাতীয় ফুটবল দল একটিতে জিতেছে এবং আরেকটিতে ড্র করেছে। প্রথম ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার আনসান জুনিয়রকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করে বাংলাদেশের কিশোররা। মোহাম্মদ মিরাজ ৮ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করে। এর আড়াই ঘণ্টা পর দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার আইএনএফসি জুনিয়রের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ।

রবিবার বাংলাদেশ একই দিনে খেলবে আরও দুটি ম্যাচ। প্রথম ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান এবং দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ তিমুর। ১০ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে ক্ষুদে ফুটবলারদের এই ফুটবল আসর। ১৫ দেশের ৪০ ফুটবল দলের ক্ষুদে ফুটবলার অংশ নিচ্ছে এই ফেস্টিভালে। প্রতি গ্রুপে ৫টি করে দল খেলবে। খেলা হবে মাঠের মোট আয়তনের অর্ধেক অংশে। খেলা হবে ২০ মিনিটের (১০+১০)। ম্যাচে এক দলের খেলোয়াড় থাকবে ৬ জন করে।

বাংলাদেশ অনুর্ধ-১২ জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রা হলো : রকিবুল হাসান, হীরা আহমেদ, মোহাম্মদ মেরাজ, মোহাম্মদ রানা, রাশেদুল ইসলাম, মমিনুল ইসলাম তন্ময়, মেহেদী হাসান (অধিনায়ক), শাহরিয়ার কবির, সাগর চন্দ্র পত্র, মুরাদ হোসেন, মেহরাব হোসেন অপি ও রেজাউল করিম। কোচ : মোস্তফা আনোয়ার পারভেজ। কোরিয়া যাওয়ার আগে তিনটি প্রস্তুতি ফুটবল ম্যাচে অংশ নেয় অনুর্ধ-১২ ফুটবল দল। বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে অনুষ্ঠিত প্রতিটি ম্যাচেই জেতে তারা। হারায় ১০-০ গোলে নারায়ণগঞ্জের মদনপুর ফুটবল একাডেমিকে, ৫-১ গোলে নারায়ণগঞ্জ ফুটবল একাডেমিকে এবং ১-০ গোলে আরামবাগ ফুটবল একাডেমিকে।

বিশ্ব সাঁতারে সাগর ৬৫তম

স্পোর্টস রিপোর্টার ॥ রাশিয়ার কাজানে চলমান ‘ফিনা ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপ’-এ ৫০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে ১১৩ জনের মধ্যে ৬৫ স্থান অধিকার করেছেন বাংলাদেশের সাঁতারু মাহফিজুর রহমান সাগর। তার টাইমিং ২৪.৪৩ সেকেন্ড। ৫০ মিটার ব্যাকস্ট্রোকে ২৯.১০ সেকেন্ড সময় নিয়ে ৬৮ জনের মধ্যে বাংলাদেশের জুয়েল আহমেদ ৫৮তম এবং মহিলাদের ৫০ মিটার ফ্রি স্টাইলে ৩০.৮৯ সেকেন্ড সময় নিয়ে ১১৯ জনের মধ্যে ৯৮তম হন বাংলাদেশের সোনিয়া আক্তার টুম্পা।

দাবায় জিয়ার জয়

স্পোর্টস রিপোর্টার ॥ দুবাইয়ের আল-আইনে অনুষ্ঠানরত ‘এশিয়া কন্টিনেন্টাল দাবায় ষষ্ঠ রাউন্ড শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান কিরগিজস্তানের ফিদেমাস্টার তলগন্তেগিন সেমেটিকে হারান। অপর দুই গ্র্যান্ডমাস্টার আবদুল্লাহ আল রাকিব ভারতের গ্র্যান্ডমাস্টার কোনেরু হাম্পির কাছে এবং এনামুল হোসেন রাজীব উজবেকিস্তানের ভাখিদভ জাহাঙ্গীরের কাছে হেরে যান।

নির্বাচিত সংবাদ