২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে অর্থপাচার প্রতিরোধ বিষয়ক কর্মশালা

অর্থ পাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে যশোরে। ইউনাইটেড ফাইন্যান্স লিঃ শনিবার সকালে যশোরের একটি হোটেলের সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় বাংলাদেশ ব্যাংকের অনুমোদন প্রাপ্ত খুলনা ভিাগের বিভিন্ন অর্থিক প্রতিষ্ঠানের ৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও অপারেশনাল হেড নাসিরুজ্জামান এবং ইউনাইটেড ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এহসান কাদির বক্তব্য রাখেন। কর্মশালায় মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন রোধে অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানগুলোর করণীয় বিষয়ে আলোচনা করা হয়। -স্টাফ রিপোর্টার, যশোর অফিস

রবি’র বিজ্ঞাপনে মাশরাফি, সৌম্য এবং মুস্তাফিজ

মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের মার্কেটিং ক্যাম্পেনে নির্মিতব্য টেলিভিশন বিজ্ঞাপনে অংশ নিচ্ছেন জাতীয় ক্রিকেট দলের তারকা মাশরাফি, সৌম্য এবং মুস্তাফিজ। তেজগাঁওয়ের একটি স্টুডিওতে বিজ্ঞাপনের শূটিংয়ে অংশ নিচ্ছেন তারা। ক্রিকেট তারকাদের জাতির প্রেরণার উৎস হিসাবে বিজ্ঞাপনচিত্রে উপস্থাপন করা হয়েছে। তরুণ সমাজের ইতিবাচক মনোভাব তৈরিতে রবি’র এ বিজ্ঞাপন অবশ্যই তরুণদের দেশকে নেতৃত্ব দিতে উৎসাহিত করবে। জাতীয় ক্রিকেট দলের গর্বিত পৃষ্ঠপোষক হিসেবে অনেক ভালবাসা এবং সম্মানজনক এই খেলার উন্নয়নে রবি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। রবি মনে করে মাশরাফি, সৌম্য এবং মুস্তাফিজ হচ্ছে বাংলাদেশ হাজারো ক্রিকেটভক্তের কাছে ক্রিকেটের নায়ক। ক্রিকেটের এই তিন তারকার সঙ্গে রবি দেশের উচ্চাকাক্সক্ষী তরুণদের স্বপ্ন এবং প্রত্যাশা পূরণে উৎসাহিত করতে কাজ করবে। Ñবিজ্ঞপ্তি।

কুড়িগ্রামে তথ্য যাচাই শুরু

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সদ্য বিলুপ্ত ১১১টি ছিটমহলের মানুষকে ঋণসহায়তা দিতে তথ্য যাচাইয়ের কাজ শুরু করেছে বাংলাদেশ ব্যাংক।

শুক্রবার দুপুরে কুড়িগ্রামের সদ্য বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার কালিরহাট বাজারে ঋণ বিতরণের তথ্য যাচাইয়ের ফর্ম বিতরণ করেন বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার মহাব্যবস্থাপক খুরশীদ আলম। ঋণ বিতরণ সংক্রান্ত ছিটবাসীর সঙ্গে এক মতবিনিময় সভায় মহাব্যবস্থাপক খুরশীদ আলম জানান, ছিটবাসীর ঋণ গ্রহণে জাতীয় পরিচয়পত্র ও জমির প্রয়োজনীয় কাগজপত্র না থাকলেও ক্রাস প্রোগ্রাম ও বিশেষ প্রোগ্রামের আওতায় তফসিলভুক্ত বিভিন্ন ব্যাংক থেকে দ্রুত ঋণ প্রদানের সুপারিশ করা হবে। সদ্য বিলুপ্ত ছিটমহলগুলোতে ঋণ বিতরণে প্রাথমিক পর্যায়ে ছোট ও ক্ষুদ্র ব্যবসায়ীদের গুরুত্ব দেয়া হবে। কেন্দ্রীয় ব্যাংকে আলাদা ঋণ কার্যক্রম প্রস্তাব পাঠানো হবে। পেশা অনুযায়ী ঋণের ব্যবস্থা করা হবে। ঋণ পেতে ছিটবাসীকে নিকটবর্তী তফসিলী ব্যাংকে মাত্র ১০ টাকায় ব্যাংক হিসাব খোলার পরামর্শ দেন। তথ্য যাচাইয়ের পর এক সপ্তাহের মধ্যে বাংলাদেশ ব্যাংক এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।