২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গণপরিবহন চলাচল কম

স্টাফ রিপোর্টার ॥ ফিটনেসবিহীন পরিবহন ধরতে রাজধানীতে অভিযান অব্যাহত রয়েছে। ঢাকা জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) পক্ষ থেকে এ অভিযান চলছে। কর্তাব্যক্তিরা জানিয়েছেন, ফিটনেসবিহীন পরিবহনের বিরুদ্ধে অভিযান চলবে। তবে অন্যবারের মতোই এবারের অভিযানে কোন সমন্বয় নেই। বিআরটিএ কর্তাব্যক্তিদের কাছে এ সংক্রান্ত কোন তথ্যও সরবরাহ করা হয় না। কিংবা এ ব্যাপারে সংস্থার কোন কর্মকর্তাকেই দায়িত্ব দেয়া হয়নি। তবে অভিযানের তৃতীয় দিনেও গণপরিবহন চলাচল কম ছিল। ফিটনেস ঠিক দেখাতে রাস্তাসহ বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস রং করতে দেখা গেছে।

শনিবার রাজধানীর রায়েরবাগ এলাকায় অভিযান চালিয়েছেন বিআরটিএ ম্যাজিস্ট্রেট দেবাশীষ নাগ। তিনি জনকণ্ঠ’কে জানান, অভিযানে বেশিরভাগ গাড়ির ফিটনেস দেখা হচ্ছে। অভিযানে দেখা গেছে, বেশিরভাগ পরিবহনের ২০১৬ সাল পর্যন্ত ফিটনেসের মেয়াদ থাকলেও আগে ভাগেই গাড়ি লক্কড় ঝক্কড় হয়ে গেছে। বডি ভেঙ্গেচুরে খানখান। কিন্তু মেরামতের উদ্যোগ নেই। যেসব পরিবহন ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে সেগুলো আটকানো হচ্ছে। অপরাধ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

শনিবারের অভিযানে ২১টি মামলা, ২৪ হাজার ৪০০ টাকা জরিমানা, তিনজন চালকের জেলসহ একটি গাড়ি ডাম্পিংয়ে পাঠানো হয়। আজ রবিবারও অভিযান চলবে।