২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে একসঙ্গে কাজ করুন ॥ রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় অবস্থান সুদৃঢ় করতে সকল মতপার্থক্যের উর্ধে উঠে একসঙ্গে কাজ করার জন্য থাইল্যান্ডে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি বলেন, থাইল্যান্ডে আমাদের রাষ্ট্রদূত আছে। তবে আপনাদেরকে মনে রাখতে হবে প্রত্যেক প্রবাসী দেশের জন্য এক একজন শুভেচ্ছা দূত। আপনাদেরকে আমাদের দূতাবাসের পাশাপাশি অবশ্যই দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রচেষ্টা চালাতে হবে। খবর বাসসর।

থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিমের দেয়া এক ভোজসভায় রাষ্ট্রপতি একথা বলেন।

শুক্রবার থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককে আনান্তারা সিয়াম ব্যাঙ্কক হোটেলে আয়োজিত এই ভোজসভায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী এবং বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশীরা যোগ দেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যেই নিম্নমধ্য আয়ের দেশ হয়েছে। সরকার ভিশন-২০২১ ও ২০৪১ নিয়েছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ এবং ২০৪২ সালের মধ্যে উন্নত দেশ হবে।

তিনি বলেন, ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে এবং আর্থ-সামাজিক ও আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্রে থাইল্যান্ডের সঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে।

নির্বাচিত সংবাদ