১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আসিয়ানের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী ঢাকা ॥ মাহমুদ আলী

স্টাফ রিপোর্টার ॥ দক্ষিণ-পূর্ব এশিয়ার জাতি সংস্থার (আসিয়ান) দেশগুলোর সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী ঢাকা। আসিয়ানের সঙ্গে বাংলাদেশ রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সংস্কৃতি উন্নয়নে একযোগে কাজ করবে। এছাড়া দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে বাংলাদেশ সেতু হিসেবে কাজ করছে। শনিবার ঢাকায় আসিয়ানের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আসিয়ানের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকায় অবস্থিত থাইল্যান্ড দূতাবাসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকায় আসিয়ান দেশগুলোর রাষ্ট্রদূত, হাইকমিশনার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আসিয়ানের পতাকা উত্তোলন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, বাংলাদেশের চলমান উন্নয়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত ও গণমানুষের কল্যাণে আসিয়ান দেশগুলোর সঙ্গে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করতে আগ্রহী বাংলাদেশ। এ লক্ষ্যে আমরা কাজ করে চলেছি।

মাহমুদ আলী বলেন, বাংলাদেশ আসিয়ান আঞ্চলিক ফোরামে যোগদান করেছে। এই যোগদানের মধ্যে দিয়ে জোটটির সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও কার্যকর ও ফলপ্রসূ হয়। আসিয়ান অঞ্চলে বিশ্বের নয় ভাগ জনগণ বসবাস করছে বলেও তিনি জানান।