১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নীলফামারীতে স্কুল শিক্ষককে প্রকাশ্যে গুলি

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ নীলফামারীর জলঢাকায় মাধবচন্দ্র রায় (৫০) নামের এক স্কুল শিক্ষককে প্রকাশ্যে গুলি করা হয়েছে। আজ রবিবার সকাল সোয়া ১০টার দিকে জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের মমিনুরের ডাঙ্গা নামক স্থানে এ ঘটনা ঘটে। গুরুত্ব আহত অবস্থায় ওই শিক্ষককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক। মাধব চন্দ্র রায় গোলমুন্ডা দ্বিমুখি উচ্চবিদ্যালয়ের সহকারি বিএসসি শিক্ষক ও গোলমুন্ডা চিলাই মৌজার মৃত কেশবচন্দ্র রায়ের ছেলে। এ নিয়ে জলঢাকা জুড়ে চরম উত্তেজনা ও আতংক ছড়িয়ে পড়েছে। এ ঘটনার পর এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে।

প্রত্যক্ষদর্শী একই স্কুলের অপর সহকারি শিক্ষক রতেশ্বর রায় জানান তিনি সহ মানববন্ধচন্দ্র রায় প্রতিদিনের ন্যায় জলঢাকা উপজেলা শহরের বাড়ি থেকে একটি ব্যাটারীচালিত অটোতে স্কুল যাচ্ছিলেন। এ সময় একই অটোতে জলঢাকায় অপর ৪ অপরিচিত যুবক এসে উঠে। অটোটি যখন গোলমুন্ডার মমিনুরের ডাঙ্গানামক স্থানে এসে পৌচ্ছে ঠিক তখন অটোতে বসে থাকা ওই চার যুবকের মধ্যে এক যুবক পিস্তল বের করে মাধবচন্দ্র রায়ের প্রথমে পেটে ও পরে কপালে দুটি গুলি করে। এ সময় তিনি (রতেশ্বর ) অটো থেকে লাফিয়ে দৌঁড়ে পালিয়ে যায়। দুস্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়ে উক্ত স্থানে আগে থেকে দুইজন মটর সাইকেল নিয়ে দাঁড়িয়ে ছিল। এ ঘটনার পর দুস্কৃতিকারীরা ওই দুই মটরসাইকেলে উঠে ডালিয়া সড়ক ধরে পালিয়ে যায়।

এলাকাবাসী ছুটে এসে গুলিবিদ্ধ শিক্ষক মাধবচন্দ্র রায়কে উদ্ধার করে প্রথমে জলঢাকা হাসপাতালে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছে। তার অবস্থা আশংকাজনক।

জলঢাকা থানার ওসি দিলওয়ার হাসান ইনাম ঘটনাটি নিশ্চিত করে জানান ঘটনাস্থল যে ভাবে দৃস্কৃতিকারীরা ঘটিয়ে পালিয়ে গেছে তা পূর্ব পরিকল্পিত বলে স্পষ্ট হয়ে উঠেছে। তিনি জানান ঘটনাস্থল সহ বিভিন্ন স্থানে পুলিশি মোতায়েন করা হয়েছে।