২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিশোরগঞ্জে স্কুলছাত্র মৃত্যুর বিচারের দাবিতে বিক্ষোভ

কিশোরগঞ্জে স্কুলছাত্র মৃত্যুর বিচারের দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ॥ কিশোরগঞ্জে ট্রেনের নীচে কাটা পড়ে হোসাইন সাজ্জাত প্রান্ত (১৫) নামে সরকারি বালক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র নিহতের প্রতিবাদে রবিবার দুপুরে শহরে বিক্ষোভ হয়েছে। প্রান্তের বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও শহরের আরো কয়েকটি স্কুলের শত শত শিক্ষার্থী এটাকে পরিকল্পিত হত্যাকা- দাবি করে কালো ব্যাজ ধারন করাসহ শহরের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। এ সময় তারা অবিলম্বে এই হত্যার রহস্য উদ্ঘাটন করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছে। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেয়া হয়েছে।

গত ২ আগস্ট রাতে শহরের আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় রেললাইনে ২ পা বিচ্ছিন্ন অবস্থায় প্রান্তের মরদেহ পাওয়া যায়। সে শহরের উকিলপাড়াস্থ এনামুল হক মুসার ছেলে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে কিশোরগঞ্জ জিআরপি থানায় মাসুদ, রাব্বী ও নয়ন নামে তিনজনের নামাল্লেখ করে মামলা দায়ের করেন।

পারিবারিক সূত্র জানায়, ওইদিন বিকেলে প্রান্ত প্রাইভেট পড়তে বাসা থেকে বের হয়। পরে রাতে বাসায় ফিরতে দেরি হওয়ায় স্বজনরা তার কোচিং সেন্টারে গিয়ে সেখানে না পেয়ে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করে। ওইদিন রাতে স্থানীয়রা রেললাইনের পাশে নিহতের লাশ দেখতে পেয়ে কিশোরগঞ্জ জিআরপি থানাকে জানালে পুলিশ ঘটনাস্থল থেকে প্রান্তের লাশ উদ্ধার করে।