২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাবিতে শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে কর্মবিরতি

 রাবিতে শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে কর্মবিরতি

রাবি সংবাদদাতা ॥ প্রস্তাবিত জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রবিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রাবির সিনেট ভবনের সামনে এ অবস্থান ধর্মঘট পালন করা হয়।

অবস্থান ধর্মঘটে রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহা. রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, যুগ্মসম্পাদক শাতিল সিরাজ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমান প্রমুখ।

সোমবার মন্ত্রীপরিষদে শিক্ষকদের দাবি মেনে না নেয়া হলে ১১ তারিখে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঢাকাতে মিলিত হবে। সেসময় সেখান থেকে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

রাবি শিক্ষক সমিতির সদস্যরা দীর্ঘদিন ধরেই বেশ কয়েকটি দাবি জানিয়ে আসছেন। এর মধ্যে রয়েছে অধ্যাপকদের বেতন-ভাতা পদায়িত সচিবদের সমান করা, পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বেতন-ভাতা ও মর্যাদা মন্ত্রী পরিষদ সচিবের সমান করা, সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবের সমান করা, টাইম স্কেল ও সিলেকশন গ্রেড অব্যাহত রাখা, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতনকাঠামো ক্রমানুসারে নির্ধারণ করা, সরকারি কর্মকর্তাদের যে সুযোগ-সুবিধা দেওয়া হয় তা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্যও নিশ্চিত করা, স্বতন্ত্র পে স্কেল প্রবর্তন করা ইত্যাদি।