২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত, এসআই পরীক্ষার্থীর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছে। গুলিস্তানে পুলিশের এসআই নিয়োগ পরীক্ষার এক পরীক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এদিকে কারওয়ানবাজার বিএসইসি ভবনে খাদ্যে বিষক্রিয়ায় এক নারীসহ ৮ জন অসুস্থ হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার সকালে রাজধানীর মালিবাগের আবুল হোটেলের সামনে বাসের ধাক্কায় সাজেদা বেগম (৪০) নামে এক গামের্ন্টস কর্মীর মৃত্যু হয়েছে। নিহত সাজেদা বেগম সবুজবাগ এলাকার ‘হায়াত গার্মেন্টেসে’ কাজ করতেন। তার স্বামীর নাম ইস্কেন্দার আলী। গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায়। তিনি মালিবাগের চৌধুরীপাড়ার ৩৮/২ নম্বর বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। নিহতের ভাগ্নে আলম হোসেন জানান, সকাল সাড়ে ৭টার দিকে কর্মস্থলে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন সাজেদা বেগম। পরে মালিবাগের ওই স্থানে রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, বাস ও বাসের হেলপারকে আটক করা হয়েছে। এদিকে আগারগাঁওয়ে ট্রাকচাপা পড়ে জাহাঙ্গীর হোসেন (৩০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি মিরপুর গাবতলী এলাকায় থাকতেন। নিহতের বাবার নাম আব্দুল আজিজ। নিহতের আত্মীয় হাফিজুর রহমান জানান, শনিবার গভীররাতে রাতে আগারগাঁও আইডিবির সামনে রাস্তা পারপারের সময় ট্রাকের ধাক্কায় জাহাঙ্গীর হোসেন গুরুতর আহত হন। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয় সেখানে চিকিৎসাধীন রবিবার ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়। তার পকেটে পাওয়া মোবাইল থেকে পরিবারের লোকজনের নম্বর নিয়ে খবর দেয়া হয়। পরে হাসপাতালে এসে স্বজনরা এসে তার লাশ শনাক্ত করেন।

এসআই পরীক্ষার্থী যুবকের মৃত্যু ॥ রাজধানীর গুলিস্তানে মোঃ মাহাদী হাসান নামে পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে নিয়োগ পরীক্ষার এক পরীক্ষার্থীর রহস্যজনক মৃত্যু। তার বাবার নাম আব্দুল মান্নান। তিনি রাজধানীর ওয়ারীর ১৮/১ বনগ্রাম লেনের বাসিন্দা। গুলিস্তানের সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সহকারী উপপরিদর্শক এমাদুল হক জানান, রবিবার বেলা সাড়ে ১২টার দিকে গুলিস্তান পাতাল মার্কেটের ওপরে সিঙ্গার শোরুমসংলগ্ন রাস্তায় এসআই পরীক্ষার্থী মেহেদীকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, ওই যুবকের কাছে পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র পাওয়া যায়। প্রবেশপত্র থেকেই তার পরিচয় ও ঠিকানা জানা গেছে। প্রত্যক্ষদর্শী বরাত দিয়ে সহকারী উপপরিদর্শক এমাদুল হক জানান, ওই যুবক হাঁটতে হাঁটতে হঠাৎ রাস্তায় পড়ে যান। পরে হাসপাতালে নিলে তার মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, তার মৃত্যুর ঘটনা রহস্যজনক। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা যাবে।

কারওয়ানবাজার বিএসইসি ভবনে খাদ্যে বিষক্রিয়ায় এক নারীসহ ৮ জন অসুস্থ হওয়ায় ঢামেক হাসপাতালে তাদের ভর্তি করা হয়। এরা হচ্ছেন, আলাউদ্দিন মৃধা (৩৩), আমিনুল ইসলাম (২৮), সৈয়দ শহীদুল ইসলাম (৩২), আব্দুল গনি মিয়া (৩৬), ডেইজি সুলতানা (২৮), ফারুক মিডি (৩২), শাহীনুল ইসলাম শাহীন (৩০) ও শহীদুল ইসলাম (৩০)। তারা সবাই স্টিল এ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী। তারা বিএসইসি ভবনের তৃতীয়তলায় স্টিল এ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের অফিস ম্যানেজমেন্ট প্রশিক্ষণের জন্য সারাদেশ থেকে এসেছিলেন।