২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধা চেম্বারের নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন সংক্রান্ত জটিলতায় সুনির্দিষ্ট অভিযোগ প্রাপ্তির পর বাণিজ্য মন্ত্রণালয় থেকে নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন। এছাড়া মন্ত্রণালয় বাণিজ্য সংগঠনের পরিচালকের পক্ষ থেকে বিভিন্ন অনিয়মের ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়। ওই পত্রে আগামী ৭ দিনের মধ্যে বর্তমান সভাপতি আবুল খায়ের মোরছেলীন পারভেজকে গাইবান্ধা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের কার্যক্রম পরিচালনার জন্য কেন প্রশাসক নিয়োগ করা হবে না মর্মেও কারণ দর্শাতে বলা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালকের প্রদত্ত ওই পত্রে গাইবান্ধা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের নানা অনিয়ম ও দুর্নীতির কথা উল্লেখ করে বলা হয়Ñ চেম্বারের বিধিমালা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের জন্য কমপক্ষে নির্বাচনের ৯০ দিনের মধ্যে নির্বাচন বোর্ড ও আপীল বোর্ড গঠন করার কথা থাকলেও অথচ তা গঠন করা হয়েছে মাত্র ৫১ দিন আগে।

এছাড়াও অর্ডিনারি গ্রুপ ও এ্যাসোসিয়েট গ্রুপে চূড়ান্ত ভোটার তালিকায় ৭৯ জনের হালনাগাদ আয়কর বিবরণী নেই। ভোটার তালিকায় অন্তর্ভুক্ত ট্রেড লাইসেন্স প্রাপ্ত ৩১ জনের কোন ব্যবসা প্রতিষ্ঠান না থাকা, ৭৭ জনের ট্রেড লাইসেন্স না থাকা, নির্বাচনের তফসিল নির্বাচনের ৮০ দিন পূর্বের স্থলে ৫১দিন পূর্বে প্রকাশ করা ইত্যাদি অনিয়মের কথা উল্লেখ করা হয়।

নির্বাচিত সংবাদ