২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইংল্যান্ড দলে ফের এ্যান্ডারসন

স্পোর্টস রিপোর্টার ॥ এ্যাশেজের শেষ টেস্টের জন্য ঘোষিত ১৪ সদস্যের দলে নেয়া হয়েছে জেমস এ্যান্ডারসনকে। এজবাস্টনে তৃতীয় টেস্টে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়ায় ট্রেন্ট ব্রিজের চতুর্থ টেস্টে ছিলেন না এই ইংল্যান্ড পেসার। তার অনুপস্থিতিতেই বড় জয়ে এক ম্যাচ হাতে রেখে এ্যাশেজ পুনরুদ্ধার করে স্বাগতিকরা। যেখানে দুর্ধর্ষ বোলিংয়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাই ধসিয়ে দেন স্টুয়ার্ট ব্রড ও বেন স্টোকস। রবিবার পঞ্চম ও শেষ টেস্টের জন্য দল ঘোষণা করেছেন ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নির্বাচকরা। লন্ডনের কিংস্টন ভালে যেটি শুরু হবে ২০ আগস্ট। তবে এ্যান্ডারসন খেলতে পারবেন এমনটা নিশ্চিত নয়।

ইসিবির নির্বাচক জেমস হুইটকার বলেন, ‘স্ট্রেইন ইনজুরি থেকে দ্রুতই সেরে উঠছে এ্যান্ডারসন। মাঝে কয়েকদিন সময় আছে। আমরা আশা করছি ও পুরোপুরি ফিট হয়ে উঠবে। তবে পরিস্থিতি দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’ এজবাস্টনে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন পিঠের যন্ত্রণায় মাঠ ছাড়তে বাধ্য হন স্বাগতিকদের পেস আক্রমণের মূল ভরসা। দ্বিতীয় ইনিংসে নিজের নবম ওভারের দ্বিতীয় বলের পর স্ট্রেইন ব্যথা অনুভব করেন। তৃতীয় বলের জন্য দৌড় শুরু করলে শেষ করতে পারেননি। ওভার অসমাপ্ত রেখে মাঠ ছাড়েন এ্যান্ডারসন। তার আগে দুরন্ত বোলিং করছিলেন তিনি। প্রথম ইনিংসে ১৩৬ রানে অলআউট হয় সফরকারী অস্ট্রেলিয়া, যেখানে ৪৭ রানের বিনিময়ে ৬ উইকেট তুলে নেন এ্যান্ডারসন। ১০৭ টেস্টে এ্যান্ডারসনের মোট উইকেট ৪১৩। ইংল্যান্ড ইতিহাসের সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক তিনিই। দেশটির হয়ে ৪শ’ বা তার বেশি উইকেট পাওয়া একমাত্র বোলার এ্যান্ডারসন। ৩৮৩ শিকারে সাবেক গ্রেট ইয়ান বোথাম দ্বিতীয় স্থানে।

ওভাল টেস্টের ইংল্যান্ড দল ॥ এ্যালিস্টার কুক (অধিনায়ক), এ্যাডাম লিথ, ইয়ান বেল, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, স্টিভেন ফিন, জেমস এ্যন্ডারসন, লিয়াম প্ল্যাঙ্কেট ও আদিল রশিদ।