২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিউজিল্যান্ডের জয় টি২০তেও

স্পোর্টস রিপোর্টার ॥ ২-১এ ওয়ানডে সিরিজ জিতে নেয়ার পর জিম্বাবুইয়ে সফরে একমাত্র টি২০তেও ৮০ রানের আয়েশী জয় পেয়েছে কিউইরা। হারারে স্পোটর্স ক্লাব মাঠে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। জবাবে ৮ উইকেটে ১১৮ রানে থেমে যায় স্বাগতিকদের সংগ্রহ।

টসে হেরে ব্যাটিং পাওয়া নিউজিল্যান্ডকে বড় স্কোর এনে দেন জর্জ ওয়ার্কার। অভিষেকেই ওয়ানডাউনের মতো গুরুত্বপূর্ণ পজিশনে নেমে ৩৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। লুক রনকি ১৯ বলে ২ চার ও ১ ছক্কায় করেন ২৯। ওপেনার মার্টিন গাপটিলের ৩৩ এবং শেষদিকে কলিন মুনরোর ২৩* উল্লেখ্য। জবাবে জিম্বাবুইয়ের হয়ে এক ক্রেইগ অরভিন ছাড়া আর কেউ সুবিধা করতে পারেননি। ৪২ রান করে আউট হন তিনি। কিউইদের হয়ে এ্যাডাম মিলনে ও মিচেল ম্যাকক্লেনঘান নেন ২টি করে উইকেট।

ব্যাটিংয়ে-নেতৃত্বে দারুণ একটি সিরিজ শেষ করলেন উইলিয়ামসন। সিরিজ সমতায় থাকার পর শেষ ওয়ানডে হয়ে উঠেছিল অঘোষিত ফাইনাল। প্রথম ওয়ানডেতে ৩ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত অধিনায়ক সেদিন ১০৯ বলে ৮ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৯০ রান করে সাজঘরে ফেরেন। ‘জিম্বাবুইয়ে ধুরন্ধর দল। প্রথম ওয়ানডেতেই সেটি তারা দেখিয়েছে। সবার প্রচেষ্টায় এই জয়। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে এ সাফল্য আমাদের উজ্জীবিত করবে।’ বলেন ব্রেন্ডন ম্যাককুলামের পরিবর্তে নেতৃত্ব দেয়া উইলিয়ামসন। দুর্ধর্ষ প্রোটিয়াদের সঙ্গে দুই টি২০ ও তিন ওয়ানডের লড়াইয়ে অংশ নেবে কিউইরা, ডারবানে প্রথম টি২০ শুক্রবার।

স্কোর ॥ নিউজিল্যান্ড ১৯৮/৫ (২০ ওভার; ওয়ার্কার ৬২, গাপটিল ৩৩, রনকি ২৯, মুনরো ২৩*, উইলিয়ামসন ২০, নাথান ১৮*; শন উইলিয়ামস ৩/২৮, ক্রেমার ১/২৮)

জিম্বাবুইয়ে ১১৮/৮ (২০ ওভার; ক্রেইগ অরভিন ৪২, শন ১৬, চাকাবভা ১৩; মিলনে ২/১০, ম্যাকক্লেনঘান ২/৩৩, সোধি ১/১৫)

ফল ॥ নিউজিল্যান্ড ৮০ রানে জয়ী

ম্যাচসেরা ॥ ওয়ার্কার (নিউজিল্যান্ড)