১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে অটোরিকশা চালক সমশের আলী হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবনসহ সাতজনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত।

সোমবার দুপুরে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এক জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন। মামলায় যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামিরা হলো, নগরীর সুজানগর এলাকার রুবেল হোসেন ওরফে আদম, শামীম হোসেন, হাসান ওরফে সজিব, সুমন হোসেন ও মতিউর ওরফে মতি। একই মামলায় ১০ বছরের কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলো, মহানগরীর গুড়িপাড়া এলাকার বাপ্পি ও ওসমান। রায় ঘোষণার সময় ৭ আসামি আদালতের কাঠগোড়ায় উপস্থিত ছিল।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৯ জুলাই নগরীর সুজানগর এলাকায় অজ্ঞাত পরিচয় এক অটোরিকশা চালককে হত্যা করে অটোরিকশা ছিনিয়ে নেয় দুর্বত্তরা। এ ঘটনায় পরের দিন ২০ জুলাই নগরীর শাহ মখদুম থানার উপপরিদর্শক (এসআই) ফরিদুল করিম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর অজ্ঞাত ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত হয় পুলিশ। সুজানগর এলাকার সমশের নামের ওই অটোরিকশা চালককে হত্যার ঘটনায় বিভিন্ন স্থান থেকে পুলিশ সাতজনকে আটকও করে।

পরে তাদের মধ্যে পাঁচজন সরাসরি হত্যাকা-ের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে এবং দুইজন (বপ্পি ও ওসমান) ওই হত্যাকা-ের পর ছিনতাইকৃত অটোরিকশা কিনে নেয়ার কথা স্বীকার করে।

স্বীকারোক্তি ও তদন্তের পর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলা শেষ পর্যন্ত দ্রুত বিচার ট্রাইব্যুনালে যায় নিস্পত্তির জন্য। আদালতে সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার রায় ঘোষণা করে।

নির্বাচিত সংবাদ