২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অস্ট্রেলিয়া দলে বিভেদের খবর উড়িয়ে দিলেন ক্লার্ক

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার অ্যাশেজ-ব্যর্থতার অন্যতম কারণ হিসেবে দেশটির সংবাদমাধ্যমে বলা হচ্ছে দলের মধ্যে বিভেদের কথা। তবে অবসরের ঘোষণা দেওয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক এই খবর উড়িয়ে দিয়েছেন।

ক্লার্ককে উদাহরণ হিসেবে টেনে সোমবার ব্রিসবেনের কুরিয়ার-মেইল পত্রিকার একটি প্রতিবেদনে দলের বিভেদের কথা উল্লেখ করা হয়।

এতে বলা হয়, ক্লার্ক আলাদা বাহনে যাতায়াত করেছেন এবং বাকি খেলোয়াড়দের সঙ্গে মেলামেশা করতে চাননি। দুজন সিনিয়র খেলোয়াড়ের স্ত্রীর মধ্যে কলহ দলকে অস্থিতিশীল করে তোলে বলেও প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়। বলা হয়, ব্র্যাড হ্যাডিনকে বাদ দেওয়ার বিষয়টিও অস্থিতিশীলতার অন্যতম কারণ।

ক্লার্ক এই প্রতিবেদনে উল্লেখ করা বিষয়গুলোকে বাজে বলে উড়িয়ে দেন।

"আমি নিশ্চয়তা দিতে পারি, এই দলের মধ্যে মানসিক অবস্থা অসাধারণ।"

অস্ট্রেলিয়ার রেডিও ট্রিপল এমের সঙ্গে কথা বলার সময় ক্লার্ক জানান, দলে কোনো অমিল নেই। অন্য যে কোনো অস্ট্রেলিয়া দলের মতোই বর্তমান এই দলের খেলোয়াড়দের মধ্যে বন্ধনটা বেশ দৃঢ়।"

স্ত্রী বা বান্ধবীদের উপস্থিতিতে খেলোয়াড়দের মনোযোগে বিচ্যুতি ঘটার বিষয়টিও উড়িয়ে দেন ক্লার্ক, "এটা সম্পূর্ণ বাজে কথা।"

ক্লাকর্ক জানান, অসুস্থ মেয়ের পাশে থাকার জন্য প্রথম টেস্ট খেলতে পারেননি হ্যাডিন। এরপর দ্বিতীয় টেস্টে তাকে ক্রিকেটীয় কারণেই বাদ দেওয়া হয বলে জানান ক্লার্ক।

ট্রেন্ট ব্রিজে সিরিজের চতুর্থ টেস্ট তিন দিনের মধ্যেই ইনিংস ও ৭৮ রানে হেরে অ্যাশেজ খোয়ায় অস্ট্রেলিয়া। সেদিনই টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক। ২০ অগাস্ট ওভালে শুরু হতে যাওয়া ম্যাচটিই তার ক্যারিয়ারের শেষ টেস্ট হতে চলেছে।