১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডি মারিয়াকে ছাপিয়ে পেদ্রো

অনলাইন ডেস্ক ॥ অ্যাঞ্জেল ডি মারিয়া ক্লাব ছাড়ার পর থেকেই পেদ্রো রদ্রিগেজকে দলে ভেড়াতে মুখিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। লুইস ফন গালের অধীনে ইংলিশ লিগে পেদ্রো সহজেই মানিয়ে নিতে পারবে বলে ‍জানান থিয়েরি অঁরি। তার মতে, ম্যানইউর জন্য ডি মারিয়ার চেয়ে তার সাবেক ক্লাব সতীর্থই উত্তম।

বার্সার হয়ে ২০০৭-১০ সাল পর্যন্ত তিন মৌসুম কাটান অঁরি। তখন ক্লাব সতীর্থ হিসেবে পান পেদ্রোকে। পরে সাবেক আর্সেনাল তারকা আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব নিউ ইয়র্ক রেড বুলসে যোগ দেন। আর গত বছরের ডিসেম্বরে ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ৩৭ বছর বয়সী এ ফ্রেঞ্চ স্ট্রাইকার।

এক সাক্ষাৎকারে অঁরি বলেন, ‘পেদ্রোর সঙ্গে চুক্তি সম্পন্ন করতে পারলে ম্যানইউ একজন চমৎকার খেলোয়াড় পাবে। বার্সায় সে আমার যোগ্য সতীর্থ ছিল। ডি মারিয়া মাঝমাঠের বাম বা ডান প্রান্তের জন্য ফিট। কিন্তু, ফন গালের কৌশলের সঙ্গে সে মানিয়ে নিতে না পারায় তাকে বিক্রি করে দিয়েছে ম্যানইউ পেদ্রো এক্ষেত্রে ব্যতিক্রম। সে সহজেই এখানে নিজের সেরাটা দিতে পারবে।’

সম্প্রতি ৩২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পেদ্রোকে দলে ভেড়াতে বার্সার সঙ্গে সমঝোতায় পৌঁছায় ম্যানইউ। তবে, ১১ আগস্ট (সোমবার) উয়েফা সুপার কাপ পর্যন্ত স্প্যানিশ স্ট্রাইকারকে দলে রাখতে চায় কাতালানরা। অবশ্য, এর দুদিন পরই লা লিগা চ্যাম্পিয়নদের স্প্যানিশ সুপার কাপের ম্যাচ। ন্যু ক্যাম্প থেকে পেদ্রো আদৌ বিদায় নেবেন কিনা কয়েকদিনের মধ্যেই তা পরিস্কার হবে।

অন্যদিকে, ৬৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে চার বছরের চুক্তিতে ম্যানইউ ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন ডি মারিয়া। গত মৌসুমেই ব্রিটিশ ট্রান্সফার রেকর্ড ৫৯.৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে ওল্ড ট্রাফোর্ডে পাড়ি জমিয়েছিলেন।

কিন্তু, দুর্দান্ত ফর্মে থেকেও ইংল্যান্ডে এসে অনেকটা নিজেকে হারিয়ে খোঁজেন এ অার্জেন্টাইন মিডফিল্ডার। ইনজুরির কারনে তার ফিটনেস সমস্যাও প্রকট হয়। প্রাক-মৌসুম প্রস্তুতিতে যুক্তরাষ্ট্রে দলের সঙ্গে যোগ না দেওয়ার পর থেকেই তার ক্লাব ছাড়ার সম্ভাবনা জোড়ালো হয়। শেষ পর্যন্ত শঙ্কাকে সত্যিতে পরিণত করে তিনি ম্যানইউ অধ্যায়ের ইতি টানেন।