২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আদালতে প্রথম হাজিরা দিলেন মুফতি ইজহার ॥ ১৩ আগস্ট সাক্ষ্য

  • মাদ্রাসায় বিস্ফোরণ মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের লালখান বাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় হেফাজতে ইসলামের নায়েবে আমীর মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীকে সোমবার হাজির করা হয় আদালতে। এটি ছিল আলোচিত এই মামলায় তার প্রথম হাজিরার দিন। এদিন মামলাটির সাক্ষ্যগ্রহণের তারিখও ধার্য ছিল। কিন্তু সাক্ষী না আসায় তা হয়নি। বিচারক আগামী ১৩ আগস্ট সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মহিতুল হক এনাম চৌধুরীর আদালতে মামলাটির বিচার কাজ চলছে। গত শুক্রবার মাদ্রাসা থেকে গ্রেফতারের পর সোমবার ছিল মুফতি ইজাহারের প্রথমবারের মতো হাজিরার দিন। এদিন ট্রাইব্যুনাল তিন সাক্ষীকে রি-কল করেছিল। মামলাটির সাক্ষ্যও গৃহীত হবার কথা ছিল।

রাষ্ট্রপক্ষের কৌঁসূলী ও ট্রাইব্যুনালের বিশেষ পিপি এ্যাডভোকেট মোঃ আইয়ুব খান সাংবাদিকদের জানান, লালখান বাজার মাদ্রাসায় বিস্ফোরণের মামলায় এ পর্যন্ত তিন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। মাদ্রাসাটির পরিচালক মুফতি ইজহারুল ইসলাম গ্রেফতার হওয়ায় মামলা পরিচালনায় নতুন গতি পেয়েছে। তবে সাক্ষীদের অনুপস্থিতির কারণে সাক্ষ্যগ্রহণের জন্য বার বার তারিখ নির্ধারণ করতে হচ্ছে। দ্রুত মামলা নিষ্পত্তির লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের আরও আন্তরিক হওয়া প্রয়োজন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

২০১৩ সালের ৭ অক্টোবর বেলা ১১টার দিকে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে চট্টগ্রাম নগরীর লালখান বাজার মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে। এ সময় সেখানে বোমা তৈরির কাজ চলছিল। এতে ৫ ছাত্র দগ্ধ হয়। তন্মধ্যে তিনজনের মৃত্যু হয়।