২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্মার্টফোন ও ট্যাব এক্সপো ’১৫ বৃহস্পতিবার শুরু

  • তিন দিনব্যাপী রবি

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে আধুনিক ও স্মার্টফোন কেনাবেচার বৃহৎ আয়োজন ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’। তিন দিনব্যাপী চলমান এ মেলার উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মেলায় বিশেষ ছাড় ও উপহার ছাড়াও উন্মুক্ত হতে যাচ্ছে বেশ কয়েকটি ব্রান্ডের নতুন মডেল। ১৩ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়ে মেলা শেষ হবে ১৫ আগস্ট। জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শনীর জন্য থাকছে বিশেষ প্যাভিলিয়ন।

সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার। দেশে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে এক্সপো মেকারের চতুর্থ প্রদর্শনী এটি।

রবি’র কমিউনিকেশন এ্যান্ড কর্পোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, ‘এ বছরের মোবাইল ও ট্যাব মেলায় যুক্ত হতে পেরে রবি গর্বিত। মোবাইল ইন্টারনেট সেবার অগ্রদূত হিসেবে গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যে মানসম্মত মোবাইল ফোন সেট এনেছে রবি। বৃহৎ এ আয়োজনে অংশ নেয়ার ফলে গ্রাহকরা দেশজুড়ে বিস্তৃত রবি’র ৩.৫জি নেটওয়ার্কের সুফল কাজে লাগাতে পারবেন বলে আমাদের বিশ্বাস।’

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, দর্শনার্থী ও বিক্রেতাদের সুবিধার্থে এবার মেলার পরিধি বাড়ানো হচ্ছে। ১টি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শনী ও বিক্রি করবে। থাকছে অন্যান্য আয়োজনও।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভৃতি ব্র্যান্ড তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পাবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এ সুযোগ পাবে। মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াওয়ে, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই।