২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারী সম্পর্কে অশোভন মন্তব্যের জন্য ক্ষমা চাইবেন না ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প ফক্স নিউজ ডিবেটের মডারেটর মেগিন কেলিকের সমালোচনা করে ব্যক্ত মন্তব্য নিয়ে ক্ষমা চাইবেন না বলে জানিয়ে দিয়েছেন। তিনি কোন অন্যায় করেননি এবং নারীদের সম্মান করেন বলে উল্লেখ করেন। তিনি তার মন্তব্য নিয়ে তার রিপাবলিকান পার্টির প্রাথমিক ভোটারদের মধ্যে ব্যাপকভাবে নিন্দিত হন। খবর সিএনএন অনলাইনের।

রিয়াল এস্টেট মোগল ট্রাম্প সিএনএন-এর ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ অনুষ্ঠানে বলেন, আমি নারীদের সম্ভ্রমের চোখে দেখি। তিনি বলেন, তিনি একথা বুঝতে চাননি যে, কেলির রজঃস্রাব হচ্ছিল বলে তিনি বিতর্ককালে তাকে (ট্রাম্প) কড়া প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন। ট্রাম্প রবিবার বলেন, কে তা বলতেন? আপনি কি মনে করেন আমি এ ধরনের কথা বলেছিলাম? কে এ ধরনের উক্তি করতেন? কেবল কোন অসুস্থ ব্যক্তিই সেরূপ চিন্তা করতেন।

শুক্রবার রাতে সিএনএনের ভন লেমনের সঙ্গে এক সাক্ষাতকারে ট্রাম্প বলেন, তার চোখ দিয়ে রক্ত বেরোচ্ছে তা আপনারা দেখতে পাচ্ছেন। তার দেহের যে কোন স্থান থেকে রক্ত বেরোচ্ছে। এর আগে ৪৮ ঘণ্টা ধরে ট্রাম্পের নিজ দল থেকে তার উস্কানিমূলক শব্দ বাছাইয়ের জন্য তাঁর কড়া সমালোচনা করা হয়। মেক্সিকোর অভিভাবকদের নিয়ে এবং সিনেটর জন ম্যাককেইনের যুদ্ধবীরের মর্যাদা নিয়েও ইতোপূর্বে ট্রাম্প মন্তব্য করে সমালোচিত হন। কিন্তু এবারকার সমালোচনা ছিল আগেকার সমালোচনার চেয়ে অনেক বেশি তীব্র। প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টির অন্য মনোনয়নপ্রত্যাশীরাও কেউ কেউ এবং এমনকি কট্টর ডানপন্থী রক্ষণশীলরাও কেলির ওপর আক্রমণের ঘটনাকে অপরাধ বলে অভিহিত করে বলেন, এটি ছিল নারী বিদ্বেষ প্রণোদিত।