২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে শিক্ষকদের মহাসমাবেশ পণ্ড ॥ আজ ধর্মঘট

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যানের অপসারণের দাবিতে নাগরিক সমাজের ব্যানারে ডাকা শিক্ষক-কর্মচারিদের মহাসমাবেশ করতে দেয়নি পুলিশ। সোমবার বেলা ১১টার দিকে নগরীর লক্ষ্মীপুরে মোড়ে এ সমাবেশ আয়োজন করা হয়েছিল। এদিকে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে আজ মঙ্গলবার রাজশাহী জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। একই সঙ্গে আগামী ২ সেপ্টেম্বর থেকে শিক্ষা বোর্ডের সামনে লাগাতার অনশন কর্মসূচীও ঘোষণা করা হয়।

জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের রাজশাহী জেলা শাখার সভাপতি ও নগরীর কোর্ট কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, বোর্ড চেয়ারম্যান প্রফেসর আবুল হায়াতের অপসারণ দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী নাগরিক সমাজের ব্যানারে মহাসমাবেশের আয়োজন করা হয়। কিন্তু বিনা কারণে পুলিশ বাধা দিয়ে তাদের সমাবেশ প- করে দিয়েছে। তিনি আরও বলেন, সমাবেশে পুলিশী বাধার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করা হয়। লক্ষ্মীপুর মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে সিএ্যান্ডবি মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত পথ সভায় নাগরিক সমাজের আহ্বায়ক ভাষাসৈনিক আবুল হোসেন ধর্মঘটসহ নতুন কর্মসূচী ঘোষণা করেন। এ সময় অন্যদের মধ্যে বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, জাতীয় মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক কল্পনা রায় উপস্থিত ছিলেন।

শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর আবুল হায়াত বলেন, বিগত দিনে যে দুর্নীতি হয়েছে তা ধরার কারণে তাকে দুর্নীতিবাজ আখ্যা দেয়া হচ্ছে।

নির্বাচিত সংবাদ