২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষকের বিরুদ্ধে চাকরি ভাড়া দেয়ার অভিযোগ

  • যশোরে মাদ্রাসা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সদর উপজেলার চূড়ামনকাটির ছাতিয়ানতলা কেআই সিনিয়র আলিম মাদ্রাসার ইবতেদায়ী বিভাগের শিক্ষক নুরুন্নবীর বিরুদ্ধে চাকরি ভাড়া দেয়ার অভিযোগ উঠেছে। বর্তমানে তার স্থলে হুসাইন আহমেদ নামে একজন ক্লাস নিচ্ছেন। অভিযোগ রয়েছে, মাদ্রাসার পরিচালনা পরিষদ ও অধ্যক্ষকে ম্যানেজ করে নুরুন্নবী এ অনিয়মের সুযোগ পেয়েছেন। এদিকে চাকরি ভাড়া দেয়ার ঘটনায় প্রতিষ্ঠানের অন্য শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, আলহাজ নুরুন্নবী দীর্ঘদিন থেকেই কর্মস্থলে আসা-যাওয়ার ব্যাপারে নিয়মনীতি তোয়াক্কা করেন না। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তার অনিয়ম যেন বৈধ ছিল। শিক্ষার্থীদের পাঠদান না করিয়ে তিনি বাইরে গিয়ে ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকেন।

অভিযোগ উঠেছে, এখন তিনি চাকরি অন্যজনের কাছে ভাড়া দিয়েছেন। তার স্থলে শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছেন হুসাইন আহমেদ নামে একজন অথচ মাসের শেষে বেতন উত্তোলনসহ সকল সুবিধা গ্রহণ করছেন নুরুন্নবী। তার এ ধরনের অনিয়মের বিরুদ্ধে অজ্ঞাত কারণে নীরব রয়েছেন মাদ্রাসা পরিচালনা পরিষদ ও প্রতিষ্ঠানের প্রধান। এ ব্যাপারে ছাতিয়ানতলা কেআই সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আলী বলেন, বিষয়টি সত্য। মাদ্রাসা পরিচালনা পরিষদ নুরুন্নবীকে এ ব্যাপারে অনুমোদন দিয়েছে।