২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • নওগাঁয় যুবককে কুপিয়ে হত্যা ॥ দুই নারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ আগস্ট ॥ সোমবার বেলা ১টার দিকে নওগাঁর পোরশায় তুচ্ছ এক ঘটনায় মারপিট ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আক্তারুল (৩০) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। আক্তারুল উপজেলার দক্ষিণ লক্ষ্মীপুর হাড়ভাঙ্গা গ্রামের আমজাদ হোসেনের পুত্র।

এ ঘটনায় পোরশা থানা পুলিশ ফেন্সি বেগম ও খাদিজা বেগম নামে দুই নারীকে গ্রেফতার করেছে।

জানা গেছে, ঘটনার সময় ওই গ্রামে ছোট শিশুদের গাছের ডাল ভাঙ্গাকে কেন্দ্র করে এই নির্মম হত্যাকা-ের ঘটনাটি ঘটেছে। নিহতের স্বজনরা জানান, গ্রামের শুকরানার ছেলে শহিদুল ও শুকরানার স্ত্রী পারুলসহ আরও বেশ ক’জন নারী-পুরুষ আক্তারুলকে হাঁসুয়া দিয়ে এলোপাতাড়ি কোপালে সে ঘটনা স্থলেই মারা যায়।

সংক্ষিপ্ত সংবাদ

উচ্চশিক্ষা অনিশ্চিত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অভাবী সংসারে অসহায় পিতার সঙ্গে অন্যের জমিতে দিনমজুরের কাজ করে এবারের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েও উচ্চ শিক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে মেধাবী ছাত্র মারুফ হোসাইনের। একমাত্র অর্থাভাবে তার পড়াশোনা বন্ধ হওয়ার পথে। বরিশাল শিক্ষাবোর্ডে আগরপুর ডিগ্রী কলেজ থেকে বাণিজ্য বিভাগে জিপিএ-৫ পেয়েছে। মারুফ ভবিষ্যতে সেনা অফিসার হয়ে দেশের সেবা করতে চায়। বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের পূর্ব ভূতেরদিয়া গ্রামের আতাহার আলী হাওলাদারের পুত্র মারুফ এসএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছিল।

নওগাঁয় সাংবাদিক

পরিচয়ে চাঁদাবাজি ॥

গণধোলাই

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ আগস্ট ॥ নওগাঁর মান্দায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে দুই যুবক গণধোলাইয়ের শিকার হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বানেশ্বর কালিতলা বাজারে এ ঘটনা ঘটে। এরা হলো উপজেলার দক্ষিণ পরানপুর গ্রামের সৈয়দ আজিজার রহমানের ছেলে আজাদুর রহমান ওরফে রাজ্জাক ও একই এলাকার মৃত মনির উদ্দিনের ছেলে বুলবুল আহমেদ। তাদের বিরুদ্ধে বালুবাজার, কালিতলাসহ বিভিন্ন এলাকার মাদক পয়েন্ট থেকে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে।

জানা গেছে, ঘটনার সময় উপজেলার বানেশ্বর গ্রামের আজম উদ্দিনের ছেলে মাদক ব্যবসায়ী জনির কাছ থেকে এক হাজার টাকা ও মোবাইল ফোন কেড়ে নেয়ার ঘটনায় জনতার রোষানলে পড়ে তারা। পুলিশ দুই যুবকের কাছ থেকে দৈনিক কালের খবর ও প্রভাতের আলো নামে দুটি পত্রিকার ভুয়া পরিচয়পত্র উদ্ধার করেছে। পরে ওই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

চাঁপাইয়ে কুড়িয়ে

পাওয়া বোমায়

শিশু আহত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার মরদনা গ্রামে সোমবার সকালে কুড়িয়ে পাওয়া বোমা নিয়ে খেলতে গিয়ে আরাফাত জনি নামে এক শিশু আহত হয়েছে।

আহত আরাফাত জনি (৫) শিবগঞ্জ উপজেলার মরদনা গ্রামের আজম আলীর ছেলে।

পুলিশ জানায়, সকাল সাড়ে আটটার দিকে আরাফাত বাড়ির পাশে একটি টিউবওয়েলের কাছে পরিত্যক্ত বোমা নিয়ে খেলার সময় বোমাটি বিস্ফোরিত হয়।

গাইবান্ধায় পানিতে

ডুবে শিশুর

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ আগস্ট ॥ সাদুল্যাপুর উপজেলায় ডোবার পানিতে ডুবে আশরুফা (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের প্রতাপ গ্রামে রবিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। আশরুফা ওই গ্রামের আলমগীর হোসেনের মেয়ে। স্থানীয়রা জানান, আশরুফা বাড়ির উঠানে খেলা করছিল। মাগরিবের নামাজের সময় পরিবারের লোকজন নামাজে যান। এ সময় আশরুফা বাড়ির পাশে একটি ডোবার পানিতে ডুবে যায়। খোঁজাখুঁজির পর তার লাশ উদ্ধার করা হয়।

বজ্রপাতে নিহত ২,

আহত চার

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সোমবার বেলা তিনটায় বজ্রপাতে দুইজন শ্রমিক নিহত হয়েছে। এতে বাড়ির মালিকসহ চারজন আহত হয়েছে। আহতদের কসবা ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার কেবলাই গ্রামের আব্দুল গফুর (৫০), একই গ্রামের আব্দুল হামিদ (৫০)। খবর পেয়ে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরিফুল ইসলাম হাসপাতালে নিহত ও আহত শ্রমিকদের দেখতে যান। এ সময় ইউএনওর উপস্থিতিতে নিহত দুই শ্রমিকের লাশ সোমবার বিকাল সাড়ে চারটায় নিহতের সহকর্মীদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। আহতরা হলেন, সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার নমসানিয়া গ্রামের মরম আলী, একই উপজেলার শামাসানিয়া গ্রামের সাইদুর রহমান, কসবা উপজেলার গুরুহিত গ্রামের আমিরুল ও শাহাবুদ্দিন।

শাহাবুদ্দিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অপর আহতদের কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্বেচ্ছাচারিতার প্রতিবাদে

সুনামগঞ্জে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১০ আগস্ট ॥ পল্লী বিদ্যুত সমিতির লাইনম্যান আশরাফুল ইসলাম বিদ্যুত সংযোগ দিতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নিহত হওয়া এবং পল্লী বিদ্যুত জিএম ও কর্মকর্তাগণের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী ও স্মারকলিপি প্রদান করেছে। সোমবার দুপুরে পল্লী বিদ্যুত সমিতির সামনে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে আশরাফুলের পরিবারের পক্ষে ক্ষতিপূরণ চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয়া হয়েছে। এ সময় বক্তব্য রাখেন, সিরাজুর রহমান, মফিজুল হক, আরাফাত পাঠান, মতিউর রহমান প্রমুখ।

পিরোজপুরে প্রকাশ্যে

পাঁচ শতাধিক গাছ

কেটে জমি দখল

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১০ আগস্ট ॥ জিয়ানগরে গাছ কর্তন করে জমি দখল করে নিয়েছে। সোমবার পাড়েরহাট ইউনিয়নের দরিচর বাড়ৈইখালী এলাকায় শাহজাহান শিকদারের একটি ফলের বাগানে কলা ও সুপারি গাছসহ পাঁচ শতাধিক গাছ কর্তন করে বাগান দখল করে নেয়। শাহজাহান শিকদার জানান, কালুর কাছ থেকে চার কাঠা জমি ক্রয় করি। পরে ঐ দাতা আবার ৬ জানুয়ারি ২০১৩ সালে অন্য লোককে রেজিস্ট্রি করে দেয়। সেই জমিতে মকবুল হোসেন কালু, মহারাজ ও সোহরাবের নেতৃত্বে ১৫-২০ জন লোক এসে আমার বাগানে পাঁচ শতাধিক কলা ও সুপারি গাছ সকালে প্রকাশ্যে কেটে ফেলে এবং জমিতে গেলে হত্যার হুমকি দেয়। এছাড়াও এই সন্ত্রাসীরা গত বছর নভেম্বর মাসে এই জমিতে দুই শতাধিক গাছ কেটে ফেলে।

শিশু ধর্ষণের দায়ে

যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ আগস্ট ॥ তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবককে যাবজ্জীবন কারাদ- ও বিশ হাজার টাকার জরিমানার দ- দিয়েছে আদালত। সোমবার গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এই আদেশ প্রদান করেন। দ-াদেশপ্রাপ্ত ধর্ষকের নাম মোঃ সোহেল খান। উল্লেখ্য, গত ২০১৩ সালের ২ জুলাই রাতে কালিগঞ্জ উপজেলার আজমতপুর প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর এক ছাত্রী (৮) বাড়িতে ঘুমিয়েছিল। রাত আড়াইটার দিকে ওই ছাত্রী প্রকৃতির ডাকে সাড়া দিতে তার বাবা-মার সঙ্গে ঘরের বাইরে বের হয়।

সেরা দৃষ্টি প্রতিবন্ধী

মীর আজিজুল হক এবারে এইচএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডের অধীনে পাবনা কলেজ থেকে জিপিএ ৪.৩৩ পেয়েছে। দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে সে প্রথম স্থান অধিকার করেছে। আজিজুলের পিতা আশরাফ উদ্দিন মীর দৈনিক জকণ্ঠের কম্পিউটার বিভাগে কর্মরত। মা আম্বিয়া খাতুন গৃহিণী। ভবিষ্যতে সে উচ্চশিক্ষা গ্রহণ করতে আগ্রহী। -বিজ্ঞপ্তি

চট্টগ্রামে হিযবুত

তাহ্রীরের নেতা

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর দেবপাহাড় এলাকা থেকে পুলিশ গ্রেফতার করেছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহ্রীরের এক নেতাকে। সোহান ইয়াসির ইকবাল (২৮) নামের এই যুবক সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক। রবিবার রাত সাড়ে ৯টার দিকে পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করা সোহান ইয়াসির ইকবাল কাজ করে আসছিল হিযবুত তাহরীরের চবি ও চুয়েট শাখার সংগঠক হিসেবে।

হিযবুতের এই সংগঠক এর আগে ২০১০ সালেও একবার গ্রেফতার হয়েছিল।

পাংশায় পুলিশের গুলিতে ডাকাত

নিহত

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১০ আগস্ট ॥ পুলিশ-ডাকাত গুলিবিনিময়ে রবিবার রাতে পাংশা থানায় আব্দুর রব (২৮) নামে অস্ত্রধারী এক আন্তঃজেলা ডাকাত নিহত হয়েছে। তার বাড়ি একই থানার কলিমহর ইউনিয়নে। তার পিতার নাম আব্দুর রহমান। পুলিশ জানায়, ঘটনার রাতে তাকে গ্রেফতারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী কলিমহর ইউনিয়নের গোপালপুর গ্রামে একটি মেহগনি বাগানে মাটির নিচে বস্তার ভেতর লুকিয়ে রাখা একটি শূটারগান ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধারের সময় রব ডাকাতের সহযোগী সন্ত্রাসীরা তাকে ছিনিয়ে নেয়ার লক্ষ্যে গুলি ছুড়লে রব ডাকাত পায়ে গুলিবিদ্ধ হয়। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে।

গাজীপুরে দুই ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা গাজীপুর থেকে জানান, রিভলবার ও গুলিসহ দুই ডাকাতকে গ্রেফতার করেছে জয়দেবপুর থানা পুলিশ। এ সময় ডাকাতদের ব্যবহৃত প্রাইভেটকার ও একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলোÑ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভূরুলিয়া গ্রামের মিহির সাহার ছেলে বিশ্ব সাহা (৩৬) ও কুষ্টিয়ার কুমারখালী থানার তেবাড়িয়া এলাকার মনিরুজ্জামানের ছেলে শাহ আলম ।

ভোলা-লক্ষ্মীপুর

নৌরুটে ফেরি

চলাচল শুরু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১০ আগস্ট ॥ ১৬ দিন বন্ধ থাকার পর সোমবার সকালে ভোলা-লক্ষ্মীপুর নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। কনকচাঁপা নামের ফেরিটি সকাল সাড়ে ৯টায় ১২টি যান নিয়ে বিআইডব্লিউটিএ’র নব নির্মিত বিশ্বরোডের মাথার ঘাট থেকে ছেড়ে যায়। এতে ১৬ জেলার বন্ধ সড়ক যোগাযোগ উন্মুক্ত হলো। ভোলা জেলা প্রশাসক সেলিম রেজা ফেরি চলাচলের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশী শাহে নেওয়াজসহ অন্যান্য কর্মকর্তা।

এদিকে ভোলা ফেরিঘাটের ব্যবস্থাপক আবু আলম হাওলাদার জানান, গত ২৫ জুলাই বরিশাল-ভোলা-চট্টগ্রাম মহাসড়কের ভোলা অংশের চারমাথা থেকে ভোলা ইলিশা ফেরিঘাট পর্যন্ত মহাসড়ক মেঘনার ভাঙনে বিলীন হয়ে যায়।

সিরাজগঞ্জে ডিজিটাল

ইনফরমেশন বোর্ড

উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আবহাওয়া ও বন্যা সংক্রান্ত তথ্য জানার জন্য ডিজিটাল ইনফরমেশন বোর্ড স্থাপিত হয়েছে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন পরিষদ ভবনে। এ উপলক্ষে সোমবার সয়দাবাদ ইউনিয়ন পরিষদ ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্রাকটিক্যাল একশন বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহায়তায় সিরাজগঞ্জে উন্নয়ন সংগঠন মানব মুক্তি সংস্থা ডিজিটাল ইনফরমেশন বোর্ড স্থাপন করে। বেলা ১১টায় সর্বাধুনিক তথ্যপ্রযুক্তির এই ডিজিটাল ইনফরমেশন মিটারের উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে এনডিসি ইসমাইল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, পানি উন্নয়ন বোর্ডের আবহাওয়া বিষয়ক নির্বাহী প্রকৌশলী আমিরুল হোসাইন, আবহাওয়া অধিদফতরের কৃষি আবহাওয়া কর্মকর্তা শামীম হোসেন।

নেত্রকোনায় দুই

ভারতীয় নাগরিক

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১০ আগস্ট ॥ জেলার কলমাকান্দা উপজেলার ভারত সীমান্তসংলগ্ন লেঙ্গুরা এলাকা থেকে রবিবার বিকেলে র‌্যাব ইয়াবা তৈরির কাঁচামালসহ দুই ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে কিন্দ এ সাংমা (১৮) ও জেকুইস সাংমা (২২)।

এদের বাড়ি ভারতের তুরা জেলার রংরা থানায়। এদের কাছ থেকে আটশ’ ১০ গ্রাম ইয়াবা তৈরির কাঁচামাল উদ্ধার করা হয়। গ্রেফতারের পর রাতে এদের কলমাকান্দা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জেলেদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলেদের খাদ্য সহায়তা ও বিকল্প কর্মসংস্থানের অর্থ বিতরণে দুর্নীতির প্রতিবাদসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে এ কর্মসূচীর আয়োজন করেন জেলা ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি। ঘণ্টাব্যাপী কর্মসূচী চলাকালে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বাবুল হাওলাদার। বক্তব্য রাখেন মোঃ ইসরাইল প-িত, হারুন-অর রশিদ তালুকদার, সৈয়দ বাবুল প্রমুখ।

আইন সহায়তা বিষয়ক সভা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ অসহায় দরিদ্র জনগোষ্ঠীর আইন সহায়তা প্রদান বিষয়ক এক মতবিনিময় সভা সোমবার সাতক্ষীরা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। আইনের দৃষ্টিতে সবাই সমান, সবাই সমান আশ্রয়ের অধিকারী এই সেøাগানকে সামনে রেখে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন আসকের সিনিয়র স্টাফ ল’ইয়ার শাহিনুজ্জামান। বেসরকারী উন্নয়ন সংস্থা স্বদেশ ও আইন সালিশ কেন্দ্রের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক মোঃ মুনসুর আহম্মেদ।

দুই বাড়িতে ডাকাতি

মর্মান্তিক!

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ আমন ক্ষেতে সেচ দিতে গিয়ে বৈদ্যুতিক মোটরের ছেঁড়া তারে জড়িয়ে পিতাপুত্র নিহত হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে ঘটনাটি ঘটে জেলা সদরের চড়াইখোলা ইউনিয়নের কাঞ্চনপাড়া গ্রামে। নিহতরা হলো পিতা মকবুল হোসেন (৫৫) ও পুত্র মনোয়ার হোসেন (৩৩)। ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা জানান, ঘটনার সময় পুত্র মনোয়ার হোসেন তাদের আমন ক্ষেতে সেচ দেয়ার জন্য বৈদ্যুতিক মোটরের সাহায্যে তার টানছিল। এ সময় ফাটা তারে পুত্র জড়িয়ে যায়।

নির্বাচিত সংবাদ