২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • সকারকে হারিয়ে ব্রাদার্স তিনে

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ ’ ফুটবলে ফেনী সকার ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নাইজিরিয়ান ইজেওডিকা সাইমনের জোড়া গোলে জেতে গোপীবাগের দলটি। এই জয়ে ঢাকা আবাহনী ও মোহামেডানকে টপকে ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে ব্রাদার্স। সোমবার ম্যাচের ৭৫ মিনিটে সাইমনের তীব্র শটে পরাস্ত হন সকারের গোলরক্ষক গোলাম মোস্তফা (১-০)। ৮৯ মিনিটে বক্সের বাইরে থেকে জোরালো শটে আবারও বল জালে পাঠান সাইমন (২-০)।

শেখ জামালের

লন্ডন মিশন!

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের ফুটবল নিয়ে ব্যবসা করতে আগ্রহী যুক্তরাজ্যভিত্তিক ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান সকার লীগ ইন্টারন্যাশনাল (এসএলআই)। এই প্রতিষ্ঠানের দুই কর্মকর্তা এখন বাংলাদেশে। তারা মূলত এসেছেন ফ্র্যাঞ্জাইজি ফুটবল লীগ নিয়ে আলোচনার জন্য। সে বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে মঙ্গলবার আলোচনা করবেন তারা। এর আগে সোমবার বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাবের চেয়ারম্যান মনজুর কাদেরের সঙ্গে দেখা করেছে এসএলআই প্রতিনিধি দল। যেখানে শেখ জামালকে ইংল্যান্ডের একটি ক্লাবের বিপক্ষে খেলার প্রস্তাবও দিয়েছেন তারা। এসএলআইয়ের দুই প্রতিনিধি ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কবির (বাংলাদেশী বংশোদ্ভূত) এবং শীর্ষ কর্মকর্তা জেমস জোনাথন মনজুর কাদেরকে প্রস্তাব দিয়েছেন ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের ক্লাব এমকে ডন্স এবং চতুর্থ বিভাগের ক্লাব ডেকেনহ্যাম এ্যান্ড রেডব্রিজের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে। আমন্ত্রণ জানিয়েছেন জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলামকে দুটি ক্লাবে ট্রায়ালের জন্যও।

ইংল্যান্ডে খেলার এ প্রস্তাব সম্পর্কে মনজুর কাদের বলেন, ‘তারা (এসএলআইয়ের কর্মকর্তা) আমাদের লন্ডনে দুটি প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছেন। আমরাও সেখানে খেলতে আগ্রহী। দুই পক্ষের মধ্যে আলোচনার পর সময়-সুযোগ মতো চূড়ান্ত সিদ্ধান্ত নেব। আমাদের ফুটবলাররা ইউরোপে খেলতে পারলে অনেক কিছু শিখতে পারবে।’

সাফ অনূর্ধ ১৬ ফুটবল

নেপাল বড় ব্যবধানে হারাল মালদ্বীপকে

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার সিলেট জেলা স্টেডিয়ামে চলমান ‘সাফ অনুর্ধ ১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এ ‘বি’ গ্রুপের খেলা বড় ব্যবধানে জয় পেয়েছে নেপাল। তারা ৫-০ গোলে হারিয়েছে মালদ্বীপকে। বিজয়ী দলের লক্ষ্মণ পারিয়ার ৩ মিনিটে, প্রিজেন তামাং ১৭ মিনিটে, সোমেন আরিয়াল ২১ মিনিটে, প্রিজেন তামাং ৫৭ মিনিটে এবং ৯০ মিনিটে সুমেন আরিয়াল গোল করেন।

ওয়ালটন কারাতে সমাপ্ত

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে ‘ওয়ালটন সিতোরিউ কারাতে-দো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ’ শেষ হয়েছে সোমবার। মহিলা ইভেন্ট চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনাবাহিনী। আর পুরুষে বা সি কা ই। মহিলায় ৪ স্বর্ণ, ৩ রৌপ্য ও ১ তাম্রপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

স্পোর্টস ইনজুরি নিয়ে বিওএ’র ওয়ার্কশপ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) মেডিক্যাল এ্যান্ড এন্টি ডোপিং কমিটির উদ্যোগে সোমবার বিওএ ভবনের অডিটোরিয়ামে স্পোর্টস ইনজুরি, রিহ্যাবিলিটেশন, সাইকোলজি এ্যান্ড এন্টি ডোপিংয়ের ওপর একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বিওএ’র সহ-সভাপতি হারুনুর রশীদ। সভাপতিত্ব করেন বিওএ মেডিক্যাল এ্যান্ড এন্টি ডোপিং কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান। ওয়ার্কশপে স্পোর্টস ইনজুরি, রিহ্যাবিলিটেশন, সাইকোলজি এ্যান্ড এন্টি ডোপিংয়ের ওপর বক্তব্য রাখেন ভারতের বিখ্যাত স্পোর্টস মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ রাজীব রামান, মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ তাজুল ইসলাম, বিওএ মেডিক্যাল এ্যান্ড এন্টি ডোপিং কমিটির সদস্য-সচিব ডাঃ শফিকুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিওএ মেডিক্যাল এ্যান্ড এন্টি ডোপিং কমিটির কো-চেয়ারম্যান অধ্যাপক ডাঃ জাকির আহমেদ।

বিওএ’র কার্যনির্বাহী পরিষদ এবং বিওএ মেডিক্যাল এন্টি ডোপিং কমিটির সদস্যসহ বিভিন্ন ফেডারেশন থেকে আগত কর্মকর্তা, খেলোয়াড়, প্রশিক্ষক, চিকিৎসকদের এই ওয়ার্কশপে উপস্থিত ছিলেন।

রেটিং দাবা আজ শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন এ্যামেচার রেটিং দাবা।’ প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম. ইকবাল বিন আনোয়ার (ডন)। প্রতিযোগিতা চলবে ১৭ আগস্ট পর্যন্ত। এ প্রতিযোগিতায় ঢাকাসহ বিভিন্ন জেলা ও মহানগরী থেকে আনুমানিক ১৬০ দাবাড়ু অংশ নেবে।