২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৫ থেকে ১১ সেপ্টেম্বর ৪৮৭ উপজেলায় ইন্টারনেট উইক

স্টাফ রিপোর্টার ॥ দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারীদের ইন্টারনেট ব্যবহারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘ইন্টারনেট উইক’ আয়োজন করবে সরকার। এই আয়োজনের অংশ হিসেবে আগামী ৫ থেকে ১১ সেপ্টেম্বর ঢাকা, রাজশাহী ও সিলেটে তিনটি বড় এক্সপোসহ দেশের ৪৮৭টি উপজেলায় অনুষ্ঠিত হবে ‘ইন্টারনেট উইক’। প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্য বাস্তবায়নে ইন্টারনেট ব্যবহারকারীদের দক্ষতা কাজে লাগানো হবে। তাই উৎসবের সঙ্গে দেশের ১৬ কোটি মানুষ এবং বিশ্বজুড়ে থাকা সব বাংলাদেশীকে সম্পৃক্ত করতে চায় সরকার।

সোমবার রাজধানীর একটি হোটেলে এই আয়োজনের বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং গ্রামীণফোন এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকছে। সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আগামীতে ইন্টারনেট ব্যবহার হবে মানুষের ষষ্ঠ মৌলিক চাহিদা। ডিজিটাল বাংলাদেশ গড়তে সড়ক যোগাযোগের পাশাপাশি ইন্টারনেট কানেকটিভিটি প্রয়োজন। সরকার গোটা দেশকেই ইন্টারনেট কানেকটিভিটির আওতায় আনতে চায়।

অনুষ্ঠানে বেসিস সভাপতি শামীম আহসান দাবি করেন, বিশ্বে এতো বড় আয়োজন এটাই প্রথম। তিনি বলেন, ইন্টারনেট উইকের মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কার্যক্রম ত্বরান্বিত হবে। গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, বাংলাদেশের মানুষের জীবনযাত্রায় ইন্টারনেট এখন অত্যন্ত প্রয়োজনীয় উপকরণ। সবার জন্য ইন্টারনেট ব্যবহারের সুযোগ নিশ্চিত করতে গ্রামীণফোন কাজ করে যাচ্ছে।