২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্কুল শিক্ষককে প্রকাশ্যে গুলির ঘটনায় জলঢাকায় মানববন্ধন

স্কুল শিক্ষককে প্রকাশ্যে গুলির ঘটনায় জলঢাকায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ নীলফামারীর জলঢাকার গোলমুন্ডা দ্বিমুখি উচ্চবিদ্যালয়ের সহকারি বিএসসি শিক্ষক মাধবচন্দ্র রায় (৫০) কে প্রকাশ্যে গুলি করে হত্যার চেষ্টার ঘটনার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে জলঢাকা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী সহ এলাকাবাসী সড়ক অবরোধ,বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে এক ঘন্টা ব্যাপী প্রথমে জলঢাকা-ডালিয়া সড়কটি ঘাটেরপাড় নামক স্থানে অবরোধ করে সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে গোলমুন্ডার দ্বিমুখি উচ্চবিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও এলাকাবাসী।

জলঢাকা জিরো পয়েন্টে এক কিলোমিটার ব্যাপী এই মানববন্ধন ও প্রতিবাদ সভা চলে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এখানে সভাপতিত্ব করেন বিন্যাকুড়ি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মহম্মদ মহসিন। বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপজেলা সভাপতি আনসার আলী মিন্টু, জলঢাকা পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবুল,ঘাদানির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার , জলঢাকা ডিগ্রি কলেজেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোফাজ্জল হক, বারেয়া মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিবেকামহন্ত, জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান,জলঢাকা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুরুজ্জামান হক প্রমুখ। এ সময় ঢাকায় অবস্থাকারী নীলফামারী ৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা মুঠোফোনে ওই আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন। বক্তরা অবিলম্বে শিক্ষক মাধবচন্দ্র রায় কে প্রকাশ্যে গুলি করে হত্যার চেষ্টার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলত শাস্তি দাবি করেন।

উল্লেখ যে গত ৯ আগষ্ট রবিবার সকালে ইজিবাইকে করে স্কুল যাওয়ার সময় ৪ দুর্বৃত্ত্ব ওই শিক্ষক কে হত্যার জন্য তার পেটে পিস্তল দিয়ে পরপর দুটি গুলি করে পালিয়ে যায়। বর্তমানে ওই শিক্ষক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নির্বাচিত সংবাদ