২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বোর্ড চেয়ারম্যান অপসারণের দাবিতে রাজশাহীতে ধর্মঘট

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ শিক্ষা বোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবিতে রাজশাহীতে নাগরিক সমাজের ডাকে মঙ্গলবার শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালিত হয়েছে। তবে কিছু সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা চলছে। নগরী ও উপজেলা পর্যায়ের বেশীরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ ছিলো। নগরীর শাহমখদুম কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান জানান, তারা নাগরিক সমাজ ও শিক্ষক-অভিভাবকদের ডাকা হরতাল পালিত হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহীতে পূর্বঘোষিত শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ বাধা দেয়া হয়। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট কর্মসূচির ডাক দেয় রাজশাহী নাগরিক সমাজ।

জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের রাজশাহী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালিত হয়েছে। তবে কিছু সরকারি প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা নেয়া হয়েছে। তিনি জানান উপজেলা পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালক করেছে শিক্ষকরা।

প্রসঙ্গত, গত মার্চে রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর আবুল হায়াত যোগদানের পর তার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে। পরে গত এপ্রিল থেকে আন্দোলনে নামেন জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের নেতারা। এছাড়াও শিক্ষা বোর্ডের দু’টি পক্ষের সৃষ্টি হয়। বোর্ড চেয়ারম্যান ও সচিব এই দুই পক্ষের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে এর আগে কয়েক দফা মারপিটের ঘটনাও ঘটে।

নির্বাচিত সংবাদ